টাঙ্গাইলে কর্মহীনদের জন্য ১৩০ কোটি টাকা বরাদ্দ

টাঙ্গাইলে কর্মহীনদের জন্য ১৩০ কোটি টাকা বরাদ্দ

তাজা খবর:

করোনা পরিস্থিতিতে সরকারি বিধিনিষেধ মানতে গিয়ে টাঙ্গাইলে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য ১৩০ কোটি ১৮ লাখ ৩৭ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার টাঙ্গাইলের জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনাভাইরাসের কারণে কষ্টে থাকা প্রান্তিক পর্যায়ের মানুষের মাঝে সরকারি সহায়তা দেয়া হচ্ছে। এরইমধ্যে শহরের কান্দাপাড়া যৌনপল্লী, পরিবহন শ্রমিকদের মাঝে সহায়তা দেয়া হয়েছে। পর্যায়ক্রমে সব শ্রেণি-পেশার প্রান্তিক পর্যায়ের মানুষকে সরকারি সহায়তা দেয়া হবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, জেলা প্রশাসন এবং ত্রাণ ও পুনর্বাসন বিভাগের যৌথ উদ্যোগে জেলার সাত লাখ মানুষের জন্য ১৩০ কোটি ১৮ লাখ ৩৭ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) ৮৩৯ প্রকল্পের জন্য ৩২ কোটি ২৩ লাখ ৩ হাজার ৫৮৭ টাকা, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) ২০১৬টি প্রকল্পের আওতায় ২৫ কোটি ৭৩ লাখ ৭৩ হাজার টাকা, অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি ৯৯৩টি প্রকল্পের আওতায় ৩৭ কোটি ৮৬ লাখ ৬৭ হাজার টাকা, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় মুজিব শতবর্ষে ভূমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণির ১০১১টি দুর্যোগ সহনীয় গৃহনির্মাণের জন্য ১৯ কোটি ২০ লাখ ৯০ হাজার টাকা, রমজান উপলক্ষে জিআর ক্যাশ বিতরণ (প্রত্যেকের মাঝে ৫০০ টাকা করে) প্রতি ইউনিয়নে দুই লাখ ৫০ হাজার টাকা, প্রথম শ্রেণির পৌরসভায় দুই লাখ টাকা, দ্বিতীয় শ্রেণির পৌরসভায় এক লাখ ৫০ হাজার টাকা এবং তৃতীয় শ্রেণির পৌরসভায় এক লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

এছাড়া ঈদুল ফিতর উপলক্ষে দুই লাখ ৬৬ হাজার ৬৭৩ পরিবারের মাঝে প্রত্যেককে ৪৫০ টাকা করে মোট ১২ কোটি দুই হাজার ৮৫০ টাকা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *