টিকার প্রচারে নামবে আওয়ামী লীগ

টিকার প্রচারে নামবে আওয়ামী লীগ

তাজা খবর:

সারা দেশের মানুষকে টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে ক্যাম্পেইন চালাবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ৭ থেকে ১২ আগস্ট সারা দেশে গণটিকা দেওয়া হবে। গতকাল ২৩ বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দের যৌথ সভায় এ সিদ্ধান্তের কথা জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ক্যাম্পেইন সফল করতে ও আগস্টের দলীয় নানা কর্মসূচি সমন্বয় করতে এ সভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, সব প্রতিবন্ধকতাকে ডিঙিয়ে নির্দিষ্ট বয়সসীমার ওপরে সবার জন্য টিকা নিশ্চিত করা হয়েছে। আগামী ৭ থেকে ১৪ আগস্ট সারা দেশে গণ টিকাদানের কর্মসূচি পালিত হবে। এই কার্যক্রম সফল করার জন্য দেশে ১৪ হাজার টিকা কেন্দ্রে ১ কোটি মানুষকে টিকা প্রদান করা হবে। আমাদের জীবন-জীবিকা সচল রাখতে টিকা গ্রহণের কোনো বিকল্প নেই। এই বছরের মধ্যে ১০ কোটি লোককে টিকার আওতায় আনার লক্ষ্যে শেখ হাসিনা বিভিন্ন দেশ থেকে টিকা আমদানির প্রক্রিয়া অব্যাহত রেখেছেন।

এ সময় বিএনপির সমালোচনা করে কাদের বলেন, সরকারের এত কর্মসূচি থাকা সত্ত্বেও বিএনপি নির্জলা মিথ্যাচার করছে। তারা সরকারের কার্যক্রম দেখে না। মানুষের পাশে থাকে না। তিনি বলেন, আগস্ট মাস এলেই তাদের গাত্রদাহ আরও বাড়ে। তারা ইতিহাস অস্বীকার করতে চায়।

ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট নরপিশাচ খুনিরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেই ক্ষান্ত হয়নি, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের চরিত্র হননের পাঁয়তারা করে। হত্যার বিচার প্রক্রিয়া বন্ধ করতে ঘৃণ্য ইমডেমনিটি অধ্যাদেশ জারি করে। জাতি দীর্ঘ ২১ বছর বিচারহীনতার কলঙ্কের বোঝা বহন করতে বাধ্য হয়। আজকে অনেকে গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলেন। কিন্তু বঙ্গবন্ধু হত্যার পর দীর্ঘ ২১ বছর আমরা বিচার চাইতে পারিনি।

সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, আবদুর রাজ্জাক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মির্জা আজম, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, শিক্ষা সম্পাদক সামছুন্নাহার চাঁপা ও মহানগর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *