টিটিতে ইউরোপে অনুশীলনের সুযোগ

টিটিতে ইউরোপে অনুশীলনের সুযোগ

তাজা খবর:

বাংলাদেশের তরুণ ও মেধাবী খেলোয়াড়রা উন্নত প্রশিক্ষণের অভাবে অনেক সময় নিজেদের বিকশিত করতে পারেন না। হকি ছাড়া বাংলাদেশের অন্য কোনো ডিসিপ্লিনে ইউরোপে অনুশীলন ও খেলার সুযোগ তেমন ছিল না। এবার টেবিল টেনিস খেলোয়াড়রা সেই সুযোগ পাচ্ছে।

বিখ্যাত টেবিল টেনিস সামগ্রী উৎপাদক ও বিপণনকারী প্রতিষ্ঠান স্ট্যাগ ইন্টারন্যাশনালের সঙ্গে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের এক চুক্তি স্বাক্ষর হয়েছে। আগামী চার বছরের জন্য অর্থাৎ চলতি বছরের ১ মে থেকে ২০২৫ সালের ৩০ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক মানের টেবিল, বল, নেট, খেলোয়াড়দের টি-শার্ট, ব্যাগ, আম্পায়ার টেবিল, ইত্যাদিসহ আরও বেশ কিছু সুযোগ-সুবিধা স্ট্যাগ ইন্টারন্যাশনালের মাধ্যমে পাবে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন।

এছাড়াও বাংলাদেশের চারজন খেলোয়াড় প্রত্যেক বছর ৪০১ দিন স্ট্যাগ ইন্টারন্যাশনালের ইউরোপে অবস্থিত ট্রেনিং সেন্টারে বিনা খরচে ট্রেনিং করতে পারবে। এই প্রসঙ্গে ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সহ-সভাপতি খোন্দকার হাসান মুনীর সুমন বলেন, ‘টেবিল টেনিস থেকে এসএ গেমসে রৌপ্য পদক জিততে চাই। এজন্য আমরা নানা পদক্ষেপ নিচ্ছি। এরই অংশ হিসেবে স্ট্যাগের সঙ্গে যুক্ত হওয়া।’

কাতারের দোহায় টিটি ফেডারেশনের সহ-সভাপতি খোন্দকার হাসান মুনীর ও স্ট্যাগ ইন্টারন্যাশনালের কো-চেয়ারম্যান বিবেক কোহলি স্বাক্ষরিত চুক্তি বাংলাদেশ টিটি ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় সর্বসম্মতভাবে অনুমোদিত হয়েছে। স্ট্যাগ বিশ্বব্যাপী ৬০টির অধিক দেশকে পৃষ্ঠপোষকতা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *