ডিএনসিসিকে গ্যাস অ্যানালাইজার ও ড্রোন উপহার দিল জাইকা

ডিএনসিসিকে গ্যাস অ্যানালাইজার ও ড্রোন উপহার দিল জাইকা

তাজা খবর:

ঢাকা উত্তর সিটি করপোরেশনকে (ডিএনসিসি) পরিবেশের জন্য ক্ষতিকর গ্যাস পর্যবেক্ষণে সহায়ক একটি ল্যান্ডফিল গ্যাস অ্যানালাইজার ও পেন্টম-৪ প্রো মডেলের একটি অত্যাধুনিক ড্রোন উপহার দিয়েছে জাপানি আন্তর্জাতিক সহযোগী সংস্থা (জাইকা)।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) গুলশানের নগর ভবনে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের কাছে জাইকা প্রতিনিধিবৃন্দ ল্যান্ডফিল গ্যাস অ্যানালাইজার ও ড্রোন হস্তান্তর করেন। জাইকাকে ধন্যবাদ জানিয়ে আতিকুল ইসলাম বলেন, বর্তমান বিশ্বে জলবায়ু পরিবর্তন একটি আলোচিত বিষয়। জলবায়ু পরিবর্তন ও গ্রিনহাউজ প্রতিক্রিয়ার ফলে পুরো পৃথিবীই বদলে যাচ্ছে।

কপ-২৬ এ অংশগ্রহণের কথা উল্লেখ করে ডিএনসিসি মেয়র বলেন, সারা বিশ্ব এখন জলবায়ু পরিবর্তন ইস্যুতে কাজ করছে। আমি সেখানে জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবিলায় করণীয় সম্পর্কে বিস্তারিত তুলে ধরেছি। পরিবেশ বিষয়ে কাজ করতে ডিএনসিসির পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছি।

এ সময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ উল ইসলাম, জাইকার সিনিয়র রিপ্রেজেন্টেটিভ সাহে কি তাকেশি, বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের টিম লিডার মিস্টার মাসাহিরো সাইতো উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *