ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে তরুণরাই নেতৃত্ব দেবে

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে তরুণরাই নেতৃত্ব দেবে

তাজা খবর:

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, বাংলাদেশ এখন সমৃদ্ধি এবং উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে আহ্বান, যে উদ্যোগ, তা বাস্তবায়নে দেশের তরুণরাই আগামী দিনে নেতৃত্ব দেবে। এই নেতৃত্বদানে প্রশিক্ষণ ও উদ্ভাবন অব্যাহত রাখতে হবে।

সোমবার (২৭ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডি ক্লাব মিলনায়তনে সিটিও ফোরাম বাংলাদেশের ইনোভেশন হ্যাকাথন-২০২১ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবেন, আজ দেশে শতভাগ বিদ‍্যুতায়ন হয়েছে। তিনি বলেছিলেন, দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না। মুজিববর্ষে সেই অঙ্গীকারও তিনি পূরণ করেছেন।

স্বপন ভট্টাচার্য্য বলেন, উদ্ভাবনী প্রজন্ম গড়ে তুলতে ইনোভেশনের বিকল্প নেই। ডিজিটাল বাংলাদেশ গঠন ও চতুর্থ শিল্প বিপ্লবের এই সময়ে প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলতে উদ্ভাবনী কার্যক্রম জোরদার করতে হবে। সিটিও ফোরাম বাংলাদেশ আইসিটি সেক্টরে নেতৃত্বদানকারী সদস্যদের নিয়ে এই যাত্রাকে সমৃদ্ধ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী হ‍্যাকাথন ২০২১ এর বিভিন্ন পর্যায়ের পুরস্কার বিজয়ীদের মাঝে সম্মাননা ক্রেস্ট বিতরণ করেন।

সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ, এ টু আই এর প্রকল্প পরিচালক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির ও ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *