ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: ওবায়দুল

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: ওবায়দুল

ডেঙ্গু এখনই নিয়ন্ত্রণে এসেছে- এ কথা আমরা দাবি করতে পারব না মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইতোমধ্যে মশা মারার ওষুধ এসে গেছে। ওষুধ ছিটানোর কাজও শুরু হয়ে যাবে। আমরা আশা করি কার্যকর ওষুধ প্রয়োগের পর ধীরে ধীরে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে। আমরা সর্বাত্মকভাবে সব ডিপার্টমেন্ট নিয়ে ডেঙ্গু মোকাবেলায় প্রস্তুত। শুক্রবার (৯অগাস্ট) গাবতলী বাস টার্মিনালে ঈদযাত্রা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু জ্বর সারা দেশে আতঙ্ক ছড়িয়েছে। মানুষের মাঝে এডিস মশার ভয় কাজ করছে। এ জন্য ঘরে যাওয়ার আনন্দের সঙ্গে কিছু সমস্যাও রয়েছে। আমরা যাত্রা স্বস্তিদায়ক করার জন্য সর্বাত্মক চেষ্টা করব। প্রধানমন্ত্রী দেশে ফেরার পর কর্মতৎপরতা আরো জোরদার হয়েছে। এই ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে। তবে ঈদের মধ্যে পরিস্থিতি যেন জটিল না হয়, নিয়ন্ত্রণের বাইরে না যায়, সে জন্য আমরা সর্বাত্মক প্রয়াস অব্যাহত রেখেছি। প্রধানমন্ত্রী বলেছেন, ডেঙ্গু-এডিস মশা নিয়ে মৌসুমি প্রস্তুতি নয়, সারা বছরই সচেতনতা প্রোগ্রাম এবং অ্যাকশন প্রোগ্রাম থাকতে হবে।

দেশ উন্নত হওয়ার পথে থাকায় ডেঙ্গু বাড়ছে- সরকারের একজন মন্ত্রীর এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে সেতুমন্ত্রী বলেন, কে ব্যক্তিগতভাবে কী বলল সেটা ব্যাপার না। আসল কথা হচ্ছে আমরা যা বলেছি তা করছি কিনা। আমি বিশ্বাস করি ডেঙ্গু কিংবা এডিস মশা মানুষের চেয়ে শক্তিশালী কিছু নয়। আমরা নির্ভয়ে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। এটাও আমরা পারব। দুই একজনের ছিটেফোঁটা মন্তব্য দিয়ে তো আমাদের সার্বিক কর্মকাণ্ডকে মূল্যায়ন করা যাবে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *