ড্যাফোডিল ইউনিভার্সিটিতে ‘জব উৎসব’ শুরু

তাজা খবর:

ঢাকা জেলার সাভারে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়োজনে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত ‘জব উৎসব ২০২৩’ শুরু হয়েছে।

বিরুলিয়ায় ড্যাফোডিল স্মার্ট সিটিতে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা সমোমালন কেন্দ্রে ২৪ ও ২৫ নভেম্বর এ উৎসবের আয়োজন করা হয়।

শুক্রবার (২৪ নভেম্বর) সকালে পায়রা উড়িয়ে ও ফিতা কেটে দুই দিনব্যাপী এ জব উৎসবের উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইফ উদ্দীন আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি সামীর সাত্তার, বেসিসের সভাপতি রাসেল টি আহমেদ, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকারসহ আরো অনেকে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের পরিচালক ড. তানভীর ফিত্তিন আবীর।

এবারের জব উৎসবে তিন হাজার পদে চাকরি ও প্রায় এক হাজারের বেশি ইন্টার্নশিপ অফার নিয়ে দেশের ২০০ প্রতিষ্ঠানের মানবসম্পদ উন্নয়ন বিভাগের নিয়োগকর্তারা উপস্থিত হন।

উৎসবে ড্যাফোডিল ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের চূড়ান্ত বর্ষ এবং সম্প্রতি গ্র্যাজুয়েশন সম্পন্ন করা অন্তত ৪ হাজার ২০০ চাকরিপ্রত্যাশী অংশগ্রহণ করেছেন।

এছাড়া জব উৎসবে ২০ হাজার ৪০০ শিক্ষার্থীর জন্য স্ব-মূল্যায়ন, প্রশিক্ষণ, অন-ক্যাম্পাস জব, ইন্টার্নশিপ, চাকরি পরিবর্তন, কর্মসংস্থানের দক্ষতা পরীক্ষা এবং অ্যালামনাই ও বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে নেটওয়ার্ক তৈরির সুযোগ সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *