ঢাকা সাভারে নকল পশুর ঔষধ কারখানায় অভিযান, মালিকসহ দু’ জনকে ৬ মাসের কারাদন্ড

ঢাকা সাভারে নকল পশুর ঔষধ কারখানায় অভিযান, মালিকসহ দু’ জনকে ৬ মাসের কারাদন্ড

নিউজ ডেস্ক:

ঢাকার অদূরে সাভারে একটি নকল গবাদী পশুর ঔষধ কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় অবৈধ কারখানার মালিকসহ দুই জনকে ছয় মাসের করে কারাদন্ড প্রদান করা হয়েছে। সেই সাথে কারখানাটির প্রায় ২০ লক্ষ টাকার নকল ঔষধ সামগ্রী পুড়িয়ে ফেলা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেল সাভার পৌর এলাকার উত্তর জামসিং মহল্লার এফ এস এগ্রোভেট ইন্ডান্ট্রিজ কারখানায় অভিযান চালায় র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব-৪ জানায়, প্রায় ১ মাস ধরে উত্তর জামসিং এলাকায় একটি টিনসেড বাড়ি ভাড়া নিয়ে অবৈধভাবে নকল করে গরু, ছাগল, হাঁস, মুরগীর ঔষধ বানিয়ে বাজারে বিক্রি করে আসছিলো আশাদুল ইসলাম টিংকু নামের এক ব্যক্তি। পরে র‌্যাব-৪ বিষয়টি গোপন সংবাদের ভিত্তিত্বে জানতে পেরে বৃহস্পতিবার বিকেলে ওই কারখানায় অভিযান পরিচালনা করেন। এসময় র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান অবৈধভাবে নকল করে গবাদী পশুর ঔষধ বানিয়ে বিক্রি করার অভিযোগে কারখানাটির মালিক আশাদুল ইসলাম টিংকুকে (২৮) ও কর্মচারী মশিউর রহমানকে (৩৮) ছয়মাস করে কারাদন্ড প্রদান করেন ও কারখানাটি সিলগালা করে দেন। সেই সাথে কারখানারটি প্রায় ২০ লক্ষ টাকার নকল ঔষধ সামগ্রী পুড়িয়ে ফেলা দয়। কারাদন্ডপ্রাপ্ত কারখানাটির মালিক আশাদুল ইসলাম সাতক্ষীরা জেলার কলোয়ারা থানার মৃত একরাম সরদারের ছেলে। এছাড়া শ্রমিক মশিউর রহমান মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার কলমা গ্রামের মতিউর রহমানের ছেলে।

অভিযানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা, স্থানীয় ১ নং ওয়ার্ডের কাউন্সিলর মিনহাজ উদ্দিন মোল্ল্যা, সাভার উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তংা ফজলে রাব্বীসহ আরো অনেকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *