ঢাবির মাস্টারপ্ল্যানে প্রধানমন্ত্রীর সন্তোষ

ঢাবির মাস্টারপ্ল্যানে প্রধানমন্ত্রীর সন্তোষ

তাজা থবর:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতবর্ষ উপলক্ষে করা মাস্টারপ্ল্যান দেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্তোষ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। একইসঙ্গে কিছু জায়গায় সংযোজন ও দ্রুত বাস্তবায়নের তাগিদ দিয়েছেন বলে জানান তিনি।

সোমবার (১১ অক্টোবর) মাস্টারপ্ল্যানের বিষয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন উপাচার্য।

উপাচার্য বলেন, আজকে আমাদের জন্য খুবই আনন্দের এবং সম্মানের বিষয় যে, প্রধানমন্ত্রী তার মাতৃসম বিশ্ববিদ্যালয়ের মাস্টারপ্ল্যান দীর্ঘসময় ও আগ্রহ নিয়ে দেখেছেন। আজকেই তিনি আমাদের মাস্টারপ্ল্যানটি প্রথমবার অবলোকন করেছেন। তিনি উপস্থাপনা দেখলেন, আমাদের কথা শুনলেন এবং কিছু পরামর্শ দিয়েছেন। কিছু অবজারভেশন দিয়েছেন, সেগুলো সমন্বয় করতে বলেছেন। সবমিলে তিনি সন্তোষ প্রকাশ করেছেন এবং ধন্যবাদ দিয়েছেন।

এছাড়া যত দ্রুত এই কাজগুলো পর্যায়ক্রমে করা যায় সে বিষয়ে ভাবার জন্য তাগিদ দিয়েছেন। যথাসময়ে গুণগতমান রেখে কাজ করারও নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

এর আগে ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের সভায় এই মাস্টারপ্ল্যান অনুমোদন করা হয়।

নতুন করে ৯৭টি ভবন নির্মাণ, পুরোনো ভবনগুলো সংস্কার, টিএসসিকে আধুনিক করে গড়া, লাইব্রেরি সংস্কার, বিদ্যুৎ ব্যবস্থাকে সোলারের আওতায় আনা, শিক্ষার্থীদের হাঁটার জন্য আলাদা লেন করা, সাইকেল চলাচলের জন্য আলাদা লেন করাসহ আরও বেশ কিছু পরিকল্পনা রয়েছে এই মাস্টারপ্ল্যানের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *