তথ্যপ্রযুক্তি ব্যবহারে শহর-গ্রামের ব্যবধান কমে আসছে: পলক

তথ্যপ্রযুক্তি ব্যবহারে শহর-গ্রামের ব্যবধান কমে আসছে: পলক

তাজা খবর:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশে তথ্যপ্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে শহর-গ্রাম, নারী-পুরুষ, গরীব-ধনীর ব্যবধান কমে আসছে। এর ফলে ১৬ হাজারের অধিক ছেলে-মেয়ে উদ্যোক্তা হয়ে গ্রামে বসেই ফ্রিল্যান্সিং করে নিজেদেরকে স্বাবলম্বী করে তুলছে। করোনায় দেশে ই-গভর্নেন্সে বিপ্লব সাধিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী আজ রাতে বনানী শেরাটন হোটেলে এন্টরপ্রেনিওরস্ অর্গেনাইজেশন বাংলাদেশ এর উদ্যোগে “গ্লোবাল স্টুডেন্ট এন্টরপ্রেনিওর অ্যওয়ার্ড” এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন

পলক সব কিছুতেই পরিমিতি বোধের ওপর গুরুত্বারোপ করেন। নিজের জীবনের নানা স্মৃতিচারণ করে সন্তুষ্টিতে সুখ-শান্তি ও সাফল্য মেলে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তিনি বলেন, প্রতিষ্ঠার মাত্র এক বছরে আইসিটি বিভাগের অধীন সরকারি ভেঞ্চক্যাপিটেল” স্টার্টআপ বাংলাদেশ কোম্পানি লিমিটেড” থেকে ৭টি স্টার্টআপ প্রতিষ্ঠানকে ১৪ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে। এসব প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশ কয়েকটি কোম্পানির বাজারমূল্য তিন গুণ বেড়েছে বলেও তিনি জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গ্লোবাল স্টুডেন্টস এন্টরপ্রেনিওর অ্যওয়ার্ডের (জিএসএ) সভাপতি শরীফ জহির, এন্টরপ্রেনিওরস অর্গানাইজেশন বাংলাদেশের সভাপতি মাইক কাজী, সাবেক সভাপতি হোসেন খালিদ এবং ভেঞ্চার ক্যাপিটাল বাংলাদেশের সভাপতি শামীম আহসান। পরে প্রতিমন্ত্রী ‘গ্লোবাল স্টুডেন্টস এন্টরপ্রেনিওরশীপ অ্যওয়ার্ডের’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *