তিন উপজেলায় লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর

তিন উপজেলায় লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর

তাজা খবর:

ব্রাহ্মণবাড়িয়া, আখাউড়া ও কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করেছে ভারতীয় হাইকমিশন। শুক্রবার (২৯ অক্টোবর) দুটি পৃথক অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী ভারত সরকার ও দেশটির জনগণের পক্ষ থেকে এসব অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন। এ সময় আইনমন্ত্রী আনিসুল হক ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ভারতীয় হাইকমিশন জানায়, ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল ও আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে দুটি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন। একই দিন কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়েছে।

ভারতীয় হাইকমিশন বলছে, সম্পূর্ণ নতুন ও অত্যাধুনিক জীবন রক্ষাকারী যন্ত্রপাতি দ্বারা সজ্জিত অ্যাম্বুলেন্সগুলো চিকিৎসার জন্য হাসপাতালগামী রোগীদের মানসম্মত জরুরি সেবা এবং ট্রমা লাইফ সাপোর্ট প্রদান করতে প্যারামেডিক এবং প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তিদের সাহায্য করবে।

মূলত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চলতি বছরের মার্চে বাংলাদেশ সফরকালে ঘোষণা দেওয়া ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স সরবরাহের সামগ্রিক কর্মসূচির অংশ হিসেবে অ্যাম্বুলেন্সগুলো প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *