ত্যাগীদের মূল্যায়ন না করার প্রতিবাদে মানিকগঞ্জে ১৭ নেতার পদত্যাগ!

ত্যাগীদের মূল্যায়ন না করার প্রতিবাদে মানিকগঞ্জে ১৭ নেতার পদত্যাগ!

নিউজ ডেস্ক: কিছুতেই থামছেই না বিএনপি থেকে নেতাদের পদত্যাগের ঘটনা। ত্যাগীদের মূল্যায়ন না করাসহ বিভিন্ন অভিযোগ এনে একের পর এক পদত্যাগ করছেন তারা। এতে বিব্রত অবস্থায় পড়ে আছে কেন্দ্র থেকে তৃণমূল বিএনপির নেতারা।

সারা দেশের পদত্যাগের রেশ এবার মানিকগঞ্জ বিএনপিতেও পড়েছে। এর অংশ হিসেবে মানিকগঞ্জ পৌরসভা বিএনপির আহ্বায়ক কমিটির ২৭ সদস্যের ১৭ জনই একযোগে পদত্যাগ করেছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছেন, ঢাকায় গোপন স্থানে বসে অযোগ্য, দীর্ঘদিনের নিষ্ক্রিয় ব্যক্তিদের নিয়ে তথাকথিত কমিটি করার প্রতিবাদে তারা পদত্যাগ করেছেন।

এদিকে একই অভিযোগে এর আগে গত ১৬ সেপ্টেম্বর নবগঠিত শিবালয় উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি থেকে ৩২ সদস্যের মধ্যে ২৭ জন পদত্যাগ করেন।

জানা গেছে, গত ১১ সেপ্টেম্বর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি মানিকগঞ্জের সাতটি উপজেলা ও দুটি পৌরসভা বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়। কিন্তু আহ্বায়ক কমিটির একাংশ সাতটি উপজেলা ও দুইটি পৌর কমিটি বাতিলের দাবিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ করেন। তাদের অভিযোগ, জেলা কমিটির আহ্বায়ক জামিলুর রশিদ, যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান ও সদস্য সচিব এস এ জিন্নাহ কবির কমিটির অন্য সদস্যের মতামত না নিয়ে নিজেদের লোক দিয়ে পকেট কমিটি গঠন করেছেন।

গত ১৪ সেপ্টেম্বর জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক আজাদ হোসেন খান, যুগ্ম আহ্বায়ক তোজাম্মেল হক তোজা, ইকবাল হোসেন খান, নাসির উদ্দিন যাদুসহ বিপুল নেতাকর্মী সংবাদ সম্মেলন করে ওই উপজেলা ও পৌর কমিটি বাতিলের দাবি জানান। দাবি না মানলে তারা পদত্যাগের ঘোষণা দেন। এরই ধারাবাহিকতায় শিবালয় উপজেলা ও মানিকগঞ্জ পৌরসভা কমিটি সদস্যরা পদত্যাগ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *