দলের প্রতি অনাস্থা দেখিয়ে পদত্যাগ করলো বিএনপি নেতা!

দলের প্রতি অনাস্থা দেখিয়ে পদত্যাগ করলো বিএনপি নেতা!

নিউজ ডেস্ক : বিভিন্ন কারণ দেখিয়ে দীর্ঘদিন ধরে বিএনপি থেকে একের পর এক পদত্যাগ করেই যাচ্ছেন তৃণমূল নেতারা। এবার খালেদা মুক্তির আন্দোলনের বদলে মানববন্ধনের মতো স্থূল কর্মসূচির প্রতিবাদে পদত্যাগ করেছেন গাজীপুরের কালীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক সোলায়মান আলম। একই সাথে তিনি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক পদ থেকেও পদত্যাগ করেছেন।

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে পদত্যাগের বিষয়টি তিনি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

যদিও পদত্যাগের বিষয়ে সোলায়মান আলম জানিয়েছেন, শারীরিক অসুস্থতার জন্য তিনি দলীয় কর্মকাণ্ডে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারছে না বলেই পদত্যাগ করছেন। আগামীতে কোন রাজনৈতিক দলের সঙ্গে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন না বলেও জানান তিনি।

তবে সোলায়মান আলমের অনুসারীদের ভাষ্য অনুযায়ী, তিনি মূলত দলের প্রতি আস্থাশীল না হতে পেরেই বিএনপির রাজনীতি না করার সিদ্ধান্ত নিয়েছেন। কেননা, রাজনীতিতে সক্রিয় থেকে বিগত প্রায় একযুগে লাভের লাভ কিছুই হয়নি। বরং বিভিন্নভাবে অর্থদণ্ড গেছে। ঈদের পরে আন্দোলন নিয়ে কিছুটা আশাবাদী হয়ে বসে থাকলেও আন্দোলন করতে শীত পর্যন্ত সময় নিয়ে মানববন্ধনের মতো লোক-হাসানো কর্মসূচি দিচ্ছে বিএনপি। এমন প্রেক্ষাপটে দল করার থেকে দল না করা অনেক ভালো বলে মনে করছেন তিনি। তিনি এখন নিজের ব্যবসা-বাণিজ্যের দিকে মনযোগী হতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানা গেছে।

এ প্রসঙ্গে মূল ঘটনা জানতে জেলা বিএনপির সভাপতি এ কে এম ফজলুল হক মিলনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি মিটিং এ আছেন। এমনকি এ ব্যাপারে সোলায়মান আলম সাহেবের সাথে কথা বলতে বলে তিনি ফোন কেটে দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *