দুদকের জালে বিএনপি নেতা সেলিম ভূঁইয়া

দুদকের জালে বিএনপি নেতা সেলিম ভূঁইয়া

নিউজ ডেস্ক: দেশের রাজনীতিতে বিএনপি ও দুর্নীতি যেন সম্পূরক একটি নাম। দুর্নীতির কারণে দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে এবং সীমাহীন লুটপাটের কারণে লন্ডনে পলাতক জীবন যাপন করছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপির রাজনীতির অপর নামই যেন দুর্নীতি।

ক্ষমতায় থাকাকালীন দুর্নীতির মাধ্যমে সম্পদের পাহাড় গড়েছেন দলটির সর্বস্তরের নেতারা, এমন অভিযোগ দলটির জন্য ক্ষেত্রে নতুন নয়।

এবার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক মো. সেলিম ভূঁইয়ার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৯ জুন) রাজধানীর রমনা থানায় দুদকের সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ মামলাটি দায়ের করেন বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য নিশ্চিত করেন।

বিএনপি সমর্থিত শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান সেলিম ভূঁইয়া রাজধানীর শ্যামপুরের দনিয়ার এ কে উচ্চ বিদ্যালয় ও কলেজের বরখাস্তকৃত অধ্যক্ষ। স্কুলের উন্নয়ন কাজের টাকা দুর্নীতি করে আত্মসাতের একাধিক অভিযোগ ও প্রমাণ পাওয়ার পর তাকে বরখাস্ত করা হয়।

দুদকের মামলার এজাহারে বলা হয়, সেলিম ভূঁইয়া দুদকে যে সম্পদ বিবরণী জমা দিয়েছেন, তাতে তিনি এক কোটি নয় লাখ ৭৫ হাজার ৯৩২ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

এছাড়া দুদকের অনুসন্ধানে তার নামে চার কোটি ৪৩ লাখ ৪৮ হাজার ৪১৩ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের খোঁজ পাওয়া গেছে উল্লেখ করে এজাহারে বলা হয়, এর মধ্যে তিনি এক কোটি ৩১ লাখ ৮৮৩ টাকার সম্পদের উৎস দেখাতে ব্যর্থ হয়েছেন, যা তা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ হিসেবে প্রমাণিত হয়েছে।

সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনে তার বিরুদ্ধে মামলায় দুদক আইন-২০০৪ এর ২৬ (২) ও ২৭(১) ধারায় অভিযোগ আনা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *