দুবাই‌য়ে নতুন বাংলাদেশকে ব্র্যান্ডিং করবে এফবিসিসিআই

দুবাই‌য়ে নতুন বাংলাদেশকে ব্র্যান্ডিং করবে এফবিসিসিআই

তাজা খবর:

‘এক্সোপো ২০২০ দুবাই‌’ এ নতুন বাংলাদেশকে ব্র্যান্ডিং করবে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। বুধবার (১৫ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ে আয়োজিত এক সভায় এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন এ কথা জানান।

আগামী ১ অক্টোবর থেকে ২০২২ সা‌লের ৩১ মার্চ পর্যন্ত দুবাইয়ে অনুষ্ঠিতব্য ছয় মাসের এই আন্তর্জাতিক প্রদর্শনী উপলক্ষে বেসরকারি খাতের সঙ্গে বিশেষ সভার আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয়। এতে সভাপতিত্ব করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ১৮০ দিন মেয়াদের এই প্রদর্শনী বাংলাদেশের অর্থনীতির শক্তিশালী দিকগুলো তুলে ধরতে এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে কার্যকরী ভূমিকা রাখতে পারে। তবে সেজন্য বেসরকারি খাতের সক্রিয় অংশগ্রহণ জরুরি।

বৈঠকে এফবিসিসিআই সভাপতি জানান, দুবাই এক্সপোতে দেশের সম্ভাবনাময় সব খাতকে তুলে ধরতে এরই মধ্যে উদ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য বিশেষায়িত কমিটি কাজ করছে। দুবাইয়ের প্রদর্শনীতে বিশ্ব উদ্যোক্তারা এক নতুন শক্তিশালী বাংলাদেশকে দেখতে পাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

দুবাই প্রদর্শনীতে বিজনেস ফোকাল পারসন হিসেবে দায়িত্ব পালন করবেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও ঢাকা-১০ আসনের সংসদ সদস্য মো. শফিউল ইসলাম মহিউদ্দীন। তিনি বলেন, এ আয়োজন বাংলাদেশের সামনে মধ্যপ্রাচ্য ও আফ্রিকার বিশাল বাজার ধরার সুযোগ এনে দিয়েছে।

বৈঠকে এফবিসিসিআই সহ-সভাপতি ও এক্সপো কমিটির আহ্বায়ক মো. আমিন হেলালী জানান, প্রদর্শনীতে ইতিবাচক বাংলাদেশকে তুলে ধরতে সর্বোচ্চ কার্যক্রম নেবে এফবিসিসিআই। তবে অংশগ্রহণকে সফল করতে সরকারের সহায়তা কামনা করেন তিনি।

বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষের পরিচালনায় অনুষ্ঠিত সভায়, চামড়াজাত পণ্য, তথ্য প্রযুক্তি, কৃষিপণ্য, প্রক্রিয়াজাত খাদ্য ও সবজি রফতানিকারক সমিতির সভাপতি, ডিসিসিআইয়ের সভাপতি এবং নারী উদ্যোক্তাদের সংগঠন ওয়েন্ডের সভাপতি উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *