দেশজুড়ে ২০০ প্লাটুন বিজিবি মোতায়েন

দেশজুড়ে ২০০ প্লাটুন বিজিবি মোতায়েন

তাজা খবর:

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে আজ থেকে দেশজুড়ে সাত দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুরু হওয়া এ লকডাউনে সরকারি বিধিনিষেধ কার্যকরে সারাদেশে মোতায়েন করা হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ২০০ প্লাটুন সদস্য।

বিজিবির পরিচালক অপারেশন লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী আজ সকাল থেকে রাজধানীসহ দেশজুড়ে ২০০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

তিনি আরো বলেন, রাজধানী ঢাকাসহ সারাদেশে জেলা প্রশাসনের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে। এখনো অনেক জেলায় জেলা প্রশাসনের চাহিদা রয়েছে। সে অনুযায়ী প্রস্তুতি রয়েছে বিজিবির।

সর্বশেষ বেলা ১১টার তথ্যানুযায়ী, সারাদেশে ২০০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবি সদস্যরা জেলা প্রশাসনেরর চাহিদা ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করে যাচ্ছেন।

এর আগে, কঠোর বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ। এতে সরকারি-বেসরকারি সব অফিস, যানবাহন ও দোকানপাট বন্ধ রাখার কথা বলা হয়েছে। এ সময়ে জরুরি প্রয়োজন ছাড়া বের হলে কঠোর শাস্তির মুখে পড়তে হবে বলে জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, করোনার সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিম্নোক্ত শর্তাবলী সংযুক্ত করে ১ জুলাই সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত এসব বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *