দেশের উন্নয়নে “তাজা খবর” আলোকবর্তিকার ভূমিকা রাখবে

তাজা খবর:

ঢাকা জেলার সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মানবতার ফেরিওয়ালা, জনবন্ধু ফখরুল আলম সমর বলেছেন, সফলতার সাথে ৫ম বছর পার করলো অনলাইন নিউজ পোর্টাল তাজা খবর। তাদের পথচলা আরো সার্থক, সুন্দর ও সফল হোক এই প্রত্যাশা করি। তাজা খবর এর সাথে যারা যুক্ত আছেন সকলকে আমার এবং ইউনিয়ন বাসীর পক্ষ থেকে অভিনন্দন জানাই। আমাদের দেশে প্রচলিত গণমাধ্যমের ধারার পাশাপাশি অপ্রচলিত গণমাধ্যম হিসেবে প্রথমে পথচলা শুরু করে অনলাইন গণমাধ্যম। কিন্তু অনলাইন গণমাধ্যমকে এখন আর অপ্রচলিত গণমাধ্যম বলা চলে না। এক সময়ে একটি আশংকা সৃষ্টি হয়েছিল যে অনলাইন গণমাধ্যমগুলো তাৎক্ষণিক সংবাদ প্রচার করে দিলে অন্য গণমাধ্যম যেগুলো পরের দিন প্রকাশ হয় সেগুলোর জন্য কি রইবে। একজন পাঠক হিসেবে আমার পর্যবেক্ষণ অনলাইন গণমাধ্যম তাৎক্ষণিক সংবাদ পরিবেশন করে ঠিকই তবে সেই সংবাদের মধ্যে আদ্যোপান্ত, খবরের ডাইমেনশন সন্নিবেশিত করতে পারে না। তবে কোন কোন গণমাধ্যম সেগুলোও সন্নিবেশিত করে অল্প সময়ের মধ্যে সংবাদ প্রকাশ করছে। প্রিন্ট এবং ইলেকট্রনিক্স গণমাধ্যমের সংবাদ প্রবাহের সাথে সহায়ক অবস্থান করে নিচ্ছে অনলাইন গণমাধ্যম।

বৃহস্পতিবার(১৬ মার্চ) ঢাকা জেলার সাভারের হেমায়েতপুর তেঁতুলঝোড়া সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি পাঠাগারে তাজা খবর এর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। তিনি আরও বলেন, অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে এই কয়েক বছরে তাদের যোগ্যতা দিয়ে, তাদের মেধা দিয়ে, তাদের লেখনি দিয়ে তাদের পেশাদারিত্ব দিয়ে দ্রুত সময়ের মধ্যে পাঠক সংখ্যায় দ্বিতীয় অবস্থানে চলে এসেছে। এটি আশ্চর্যের কথা। সুখের কথা। তাজা খবর এর এই ধারা অব্যাহত থাকুক এই প্রত্যাশা করি।

ফখরুল আলম সমর বলেন, সব পেশার মধ্যেই নেতিবাচক কিছু লোক থাকে। ওই পেশার নেতৃত্ব স্থানীয় ব্যক্তিরা মিলে যদি সেই নেতিবাচক দিকগুলো শুদ্ধ করার প্রচেষ্টা আমাদের মধ্যে থাকে তাহলে আর নেতিবাচক কিছু থাকবে না। জনপ্রতিনিধিদের পক্ষ থেকে সাংবাদিকতায় উৎকর্ষ সাধনে সর্বাত্মক সহায়তা করা হবে। যে ব্যক্তিগুলো এই মাধ্যমকে অপদস্ত করে, এই পেশাকে বিব্রত করে অবশ্যই তাদের নিরোধে আমাদের জনপ্রতিনিধিরা গণমাধ্যমের পাশে থাকবে।

তিনি আরও বলেন, সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের দেশ এগিয়ে নিতে গণমাধ্যমের যে ভূমিকা তা অনস্বীকার্য এবং প্রশংসনীয়। বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন, উন্নত সমৃদ্ধ দেশের যে স্বপ্ন তা এখন আর স্বপ্ন নয় বাস্তবে হাতছানি দিচ্ছে। দেশ উন্নত হলে সেই সুফল সবাই পাবো। দেশের উন্নয়নে স্ব স্ব ক্ষেত্রে দেশ প্রেমিক নাগরিক, দায়িত্বশীল নাগরিক হিসেবে কাজ করতে গণমাধ্যম বিবেকের সাথে আমাদের চালিকা শক্তি হয়ে এগিয়ে নিবে। এরমধ্যে তাজা খবর এর উদিয়মান একটি গণমাধ্যম আলোকবর্তিকার ভূমিকা রাখবে ৫ম প্রতিষ্ঠা বার্ষিকীতে এই প্রত্যাশা করি।

এ সময় দৈনিক বাংলা ৭১ স্টাফ রিপোর্টার কাজী দেলোয়ার হেসেন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তাজা খবর নিউজ পোর্টালের সম্পাদক তপু ঘোষাল, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, তেঁতুলঝোড়া ইউনিয়ন ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক সুমন ইমতিয়াজ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, দৈনিক প্রথম ডাক এর ব্যবস্থাপনা সম্পাদক এ কে এম নোমান, দৈনিক আলোকিত সকাল এর সাভার প্রতিনিধি রোমান হোসেন, সাভার সংবাদ এর দেলোয়ার হোসেন, সাংবাদিক জাহিদুল রহমান জাহিদ, সাংবাদিক সুমন রাজ বংশী, সাংবাদিক মো: জামান রানা, সাংবাদিক মো: নবীউল ইসলাম, সাংবাদিক মো: মাসুদুর রহমান, সাংবাদিক মো: আশরাফুল আলম, সাংবাংদিক মো: সাইদুল রহমান, সাংবাদিক মো: সজীব কাজীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে কোমলমতি শিশুদের খেলার সামগ্রী বিতরণের মধ্যদিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *