দেড় লক্ষাধিক শিশুর কণ্ঠে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ

দেড় লক্ষাধিক শিশুর কণ্ঠে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ

তাজা খবর:

ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস-২০২১ উদযাপন উপলক্ষে এক লাখ ৫০ হাজার ১৫১ জন শিশুর কণ্ঠে খুলনায় বঙ্গবন্ধুর কালজয়ী ৭ই মার্চের ভাষণের (অনুকৃতি) উচ্চারিত হবে। শনিবার (৬ মার্চ) বিকেলে এক প্রেস-ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

জেলা প্রশাসক জানান, খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে এবং ‘চাইল্ড ইন্টিগ্রিটি ও শিশু বঙ্গবন্ধু ফোরাম’ এর ব্যবস্থাপনায় এক লাখ ৫০ হাজার শিশু বঙ্গবন্ধুর (অনুকৃতি) সমন্বয়ে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপস্থাপন অনুষ্ঠিত হতে যাচ্ছে। খুলনার বয়রাস্থ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ চত্ত্বরে আয়োজিত হবে শিশু বঙ্গবন্ধু সমাবেশ এবং ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপস্থাপন (অনুকৃতি) অনুষ্ঠানর

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় জুম ওয়েবিনারের মাধ্যমে কলেজ চত্ত্বরে বেলা ২টায় খুলনা মহানগরী এবং ৯টি উপজেলার এক হাজার পাঁচশত প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসার শিশুরা যুক্ত হবে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিটি থেকে অন্তত একশত জন শিশু বঙ্গবন্ধু (ক্ষুদে শিক্ষার্থী) যুক্ত থাকবে।

জেলা প্রশাসক বলেন, মূল অনুষ্ঠানস্থলে ১০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে নির্বাচিত একশত ৫১ জন শিশু বঙ্গবন্ধু (ক্ষুদে শিক্ষার্থী) এর কন্ঠে এবং একই সাথে সমগ্র জেলা থেকে জুম ওয়েবিনারে সংযুক্ত এক লাখ ৫০ হাজার জন শিশু বঙ্গবন্ধুর কণ্ঠে ধ্বনিত হবে বঙ্গবন্ধুর সেই কালজয়ী ভাষণ।

মূল অনুষ্ঠানস্থলে একশত ৫১ জন শিশু বঙ্গবন্ধু (ক্ষুদে শিক্ষার্থী) অংশগ্রহণের ব্যাখ্যাটি হলো: বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে ১০০ জন, সুবর্ণ জয়ন্তী (৫০ বছর পূর্তি) উপলক্ষে ৫০ জন, বাঙালির একমাত্র অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুকে নির্দেশক হলো এক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *