নতুন উচ্চতায় নেব বাংলাদেশের সঙ্গে সম্পর্ক -ইব্রাহিম রাইসি

নতুন উচ্চতায় নেব বাংলাদেশের সঙ্গে সম্পর্ক -ইব্রাহিম রাইসি

তাজা খবর:

ইরানের নতুন প্রেসিডেন্ট ইব্রাাহিম রাইসি বলেছেন, বাংলাদেশের সঙ্গে ইরানের রয়েছে সুপ্রাচীন সাংস্কৃতিক সম্পর্ক। সেই সম্পর্ক কাজে লাগিয়ে বাংলাদেশের সঙ্গে নতুন করে আরও বৃহৎ পরিসরে কাজ শুরু করতে চাই আমরা। অর্থনীতিসহ সব ক্ষেত্রে পারস্পরিক সম্পর্ক আরও সুদৃঢ় করা হবে। এতে লাভবান হবে দুই দেশের জনগণ। গত শুক্রবার বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠকের সময় এসব কথা বলেন তিনি।

রাইসির শপথ অনুষ্ঠানে যোগ দিতে সম্প্রতি ইরান সফরে গেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। শপথ অনুষ্ঠানের কিছুক্ষণ পর ইরানের পার্লামেন্টের এক কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

রাইসি বলেন, ‘দুই দেশের মধ্যে সম্পর্কের উন্নতি ও বিস্তারের লক্ষ্যে বিদ্যমান সব সুযোগ এবং সম্ভাবনা কাজে লাগানো হবে। আমরা চাইলে দ্বিপক্ষীয় সহযোগিতার ভিত্তিতে উভয় দেশে যৌথ পুঁজি বিনিয়োগ করতে পারি। আশাকরি, বাংলাদেশ সরকার এ সম্পর্কোন্নয়নে এগিয়ে আসবে।’

রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন রাইসি। তিনি বলেন, নির্যাতিত এ মুসলিম জনগোষ্ঠিকে আশ্রয় দেওয়ায় বাংলাদেশ সরকারকে অভিনন্দন জানাই। তাদের যাতে প্রত্যাবাসনের মাধ্যমে একটি সুন্দর জীবন দেওয়া যায়, সেই চেষ্টায় বাংলাদেশের পাশে থাকবে ইরান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *