নভেম্বরে দুই দিনব্যাপী আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন

নভেম্বরে দুই দিনব্যাপী আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন

তাজা খবর:

চলতি বছরের ২৮-২৯ নভেম্বর বাংলাদেশে আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন হবে বলে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

রোববার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের মাল্টিপারপাস হলে ‘ডিকলারেশন ইভেন অব বাংলাদেশ ইন্টারন্যাশন্যাল ইনভেস্টমেন্ট সামিট-২০২১’ অ্যান্ড মিট দ্যা প্রেস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বাংলাদেশ আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন-২০২১ এর আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে সামিটের ওয়েবসাইট ও লোগো উন্মোচন করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম সভাপতিত্ব করেন।

সালমান এফ রহমান বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন আয়োজনের জন্য বিডাকে ধন্যবাদ। আমরা অনেক দিন থেকেই বাংলাদেশ আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন আয়োজন পরিকল্পনা করে আসছিলাম। কিন্ত বিশ্বব্যাপী কোভিড সংক্রমণের কারণে গত বছর এ সম্মেলন করা সম্ভব হয়নি। তাই এ বছর ২৮-২৯ নভেম্বর দুই দিনব্যাপী আমরা বাংলাদেশ আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলনের আয়োজন করতে যাচ্ছি। এ সম্মেলনের মূল উদ্দেশ্য হচ্ছে, বিশ্বব্যাপী ব্রান্ড বাংলাদেশের প্রচার ও প্রসার। একইসঙ্গে প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্ব উন্নত বাংলাদেশ বিনির্মাণের জন্য সেক্টরভিত্তিক অধিক বৈদেশিক বিনিয়োগ আকর্ষণ করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এর নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এবং অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) এর সভাপতি মো. জসিম উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *