নারায়ণগঞ্জ বিএনপিকে কঠোর বার্তা তারেকের!

নারায়ণগঞ্জ বিএনপিকে কঠোর বার্তা তারেকের!

নিউজ ডেস্ক : আন্দোলন-কর্মসূচিতে ঝিমিয়ে পড়েছে বিএনপি। প্রতিকূলতা থেকে উত্তরণে যেখানে সবচেয়ে জোরালো ভূমিকা পালন করার কথা ছিলো নারায়ণগঞ্জ বিএনপির, সেখানে সারা দেশের মধ্যে সবচেয়ে ভঙ্গুর দশায় পড়ে আছে তারাই। যা থেকে উত্তরণে নারায়ণগঞ্জ বিএনপিকে কঠোর বার্তা দিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি জানিয়েছেন- কেন্দ্রীয় বিএনপিকে চাঙ্গা করতে সবচেয়ে বেশি সহযোগিতা করতে পারে তারাই।

সূত্র বলছে, বিগত সময়ে কেন্দ্রীয় নেতারা নানাভাবে নারায়ণগঞ্জ বিএনপিকে রাজপথে আনার চেষ্টা করলেও তা আলোর মুখ দেখেনি। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দীর্ঘ সময় কারাবন্দী থাকলেও এ ইস্যুতে কোনো অবস্থানই দেখাতে পারেনি নেতারা। আর তাই কেন্দ্রকে সহযোগিতা করে এবং নিজেদের ঐক্য তৈরিতে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার নির্দেশ দিয়েছেন তারেক রহমান।

দেশে চলমান ইস্যু নিয়ে কেন্দ্রীয় বিএনপি নানা ধরণের কর্মসূচি পালন করলেও নারায়ণগঞ্জে বিএনপি’র যেকোনো কর্মসূচিতে একেবারে পিছিয়ে। তারা বর্তমানে ভয়ের রাজ্যে বাস করছে বলেও অনেকে সমালোচনা করছেন। আর তাই দল করতে হলে পথে নামার কঠোর হুঁশিয়ারি দিয়েছেন তারেক রহমান।

২৭ অক্টোবর জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবদলের শান্তিপূর্ণ র‌্যালী ও সমাবেশ শেষে ২৮ অক্টোবর স্কাইপের মাধ্যমে এই বার্তা দিয়েছেন তারেক রহমান। তিনি বলেছেন, দলের প্রয়োজনে নেতাদের রাস্তায় নামতে হবে। স্মরণ করতে হবে নারায়ণগঞ্জ বিএনপি ঐতিহ্য। আর যদি ঘরে বসে থেকে রাজনীতি করতে চান তবে সেসব নেতাদের তালিকা প্রস্তুত করে আমাকে পাঠান। তাদের বিষয়ে আমি সিদ্ধান্ত দেব। না হলে রাস্তায় নামানে।

বর্তমান পরিস্থিতি নিয়ে নারায়ণগঞ্জ তৃণমূল নেতাকর্মীদের অভিমত, নারায়ণগঞ্জ বিএনপিতে যে বিভক্তি তৈরি হয়েছে তাই দলীয় কর্মসূচির প্রধান অন্তরায়। তৃণমূল কর্মী সমর্থকরা এখনো আশা রাখেন সকল কোন্দল নিরসনের মাধ্যমে আগামীতে নারায়ণগঞ্জ বিএনপি শক্তিশালী অবস্থান তৈরি করে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *