নিখোঁজ দুজনের সন্ধানে তুরাগে ফের অভিযান

নিখোঁজ দুজনের সন্ধানে তুরাগে ফের অভিযান

তাজা খবর:

রাজধানীর আমিন বাজার এলাকায় তুরাগ নদে শনিবার (৯ অক্টোবর) ট্রলারডুবির ঘটনায় পাঁচজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিরা। এখনো দুজন নিখোঁজ থাকায় তাদের সন্ধানে রোববার (১০ অক্টোবর) সকাল ৯টা থেকে ফের অভিযান শুরু হয়েছে।

রোববার সকালে ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক দিনমণি শর্মা বলেন, শনিবার সকালে আমিন বাজার কয়লাঘাটে তুরাগ নদীতে বলগেটের ধাক্কায় একটি যাত্রীবাহী ট্রলার ডুবে যায়। নদীতে স্রোত ও আলো স্বল্পতার কারণে শনিবার সন্ধ্যা ৬টার দিকে উদ্ধার অভিযান স্থগিত করা হয়।

সকাল ৮টা ৫০ মিনিটে সংবাদ পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স হেডকোয়ার্টার থেকে জেমিনি বোর্ডসহ ইটি গাড়িসহ সদরঘাট ও সাভার ফায়ার স্টেশন থেকে উদ্ধারকারীরা দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে।

নিখোঁজ সাতজনের সন্ধানে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উদ্ধার কাজ পরিচালনা করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্ধারকর্মীরা। অভিযানে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়। এদের মধ্যে এক নারী ও চারজন শিশু। এখনো নিখোঁজ রয়েছে দুজন।

তিনি বলেন, আলোর স্বল্পতা ও নদীতে স্রোত থাকায় শনিবার সন্ধ্যায় উদ্ধার অভিযান স্থগিত করা হলেও আজ সকাল ৯টায় ফের শুরু হয়েছে নিখোঁজদের উদ্ধারে অভিযান। ফায়ার সার্ভিস দুর্ঘটনাস্থলে পৌঁছানোর আগেই জীবিত কয়েকজনকে স্থানীয় লোকজন উদ্ধার করেছে বলে জানা গেছে।

এর আগে দুর্ঘটনাস্থলে গিয়ে নেতৃত্ব দিয়েছেন ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন‍্যান্স) লে. কর্নেল জিল্লুর রহমান ও ঢাকার সহকারী পরিচালক আব্দুল হালিম, সহকারী পরিচালক (অপারেশন) মো. মানিকুজ্জামান, ডিএডি আবুল বাশার ও মো. হাফিজুর রহমান।

ফায়ার সার্ভিসের উদ্ধারকারী ডুবুরি দল ছাড়াও উদ্ধার কাজে অংশগ্রহণ করেছে নৌ বাহিনী, নৌপুলিশ, বিআইডব্লিউটিএয়ের উদ্ধারকারী দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *