নিরপত্তা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের দলনেতা ডাঃ এনামুর রহমান

নিরপত্তা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের দলনেতা ডাঃ এনামুর রহমান

নিউজ ডেস্ক:

রাশিয়ার মস্কোতে অনুষ্ঠিত চারদিন ব্যাপি (৫-৮ জুন) ১২ তম সমন্বিত নিরাপত্তা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশ দলের দলনেতা হিসেবে যোগ দিয়েছেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান।
চারদিন ব্যাপী আয়োজিত সম্মেলনে শুক্রবার (৭ জুন ) মস্কো সময় সকাল ১০: ৩০মিনিটে বাংলাদেশের পক্ষে রাশিয়ার ফায়ারম্যান ও উদ্ধার কর্মীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দিনের কর্মসূচি শুরু করেন।

পরবর্তীতে তিনি রাশিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্র (NCMC National Crisis Management Centre) এবং সর্বোচ্চ বিপদ কালিন সময়ে উদ্ধার অভীযান পরিচালনাকারী দেশের সর্ববৃহৎ প্রতিষ্ঠানটি ((Leader Center for High Risk Rescue Operations) পরিষদর্শন করেন।
এর আগে বৃহস্পতিবার (৬ জুন) রাশিয়ার মস্কোতে অনুষ্ঠিত ১২ তম সমন্বিত নিরাপত্তা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান বাংলাদেশ দলের দলনেতা হিসেবে অংশগ্রহন করে বাংলাদেশের পক্ষে ” দুর্যোগ মোকাবেলায় ও প্রস্তুতিতে বাংলাদেশের অভিজ্ঞতা ” শীর্ষক উপস্থাপনা উপস্থাপন করেন।

উল্লেখ্য এ সময় প্রতিমন্ত্রী বিশ্বের বিভিন্ন দেশ হতে আগত এবং স্বাগতিক দেশের বিশেষজ্ঞদের সাথে বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনাকে এই আন্তর্জাতিক প্রদর্শনীতে প্রদর্শিত উচ্চমান সম্পন্ন প্রযুক্তি ব্যবহার করে কিভাবে সর্বোচ্চ আধুনিক করা যায় সেই বিষয়েও মতবিনিময় করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *