পরচুলা উৎপাদনে চীনা প্রতিষ্ঠানের ৪ মিলিয়ন ডলারের বিনিয়োগ

পরচুলা উৎপাদনে চীনা প্রতিষ্ঠানের ৪ মিলিয়ন ডলারের বিনিয়োগ

তাজা খবর:

চীনা প্রতিষ্ঠান মেসার্স ড্রিম ইন্ডাস্ট্রিজ বেঙ্গল কোম্পানি লিমিটেড ঈশ^রদী ইপিজেডে প্রায় ৪ মিলিয়ন ডলারের (৩.৮৫ মিলিয়ন মার্কিন ডলার) বিনিয়োগ করতে যাচ্ছে। এ বিনিয়োগে প্রতিষ্ঠানটি একটি পরচুলা ও চুলজাত পণ্য উৎপাদনকারী শিল্প স্থাপন করবে। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটি বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে। ইপিজেডের অনুকূল বিনিয়োগবান্ধব পরিবেশের কারণে মহামারির মধ্যেও বেপজা দেশি-বিদেশি বিনিয়োগকারীদের কাছ থেকে বিনিয়োগ প্রস্তাব গ্রহণ করছে।

শতভাগ বিদেশি মালিকানাধীন এ প্রতিষ্ঠান বাৎসরিক ২.৬ মিলিয়ন সিনথেটিক ফাইবারের তৈরি পরচুলা এবং মানব চুলজাত পণ্য ও বোভাইন হেয়ার প্রোডাক্ট তৈরি করবে। কারখানাটিতে ২ হাজার ৪৯৬ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, এসপিপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জি-এর উপস্থিতিতে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং ড্রিম ইন্ডাস্ট্রিজ বেঙ্গল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফং হাওরান বৃহস্পতিবার ঢাকার বেপজা কমপ্লেক্সে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সচিব মো. জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর ও মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *