পর্দা করতে বলায় জামায়াতকে নিষিদ্ধের দাবি বিএনপির সাংসদ রুমিন ফারহানার!

পর্দা করতে বলায় জামায়াতকে নিষিদ্ধের দাবি বিএনপির সাংসদ রুমিন ফারহানার!

নিউজ ডেস্ক: বাংলাদেশ জামায়াতে ইসলামীকে কেন নিষিদ্ধ করা হচ্ছে না, তা নিয়ে প্রশ্ন তুলে নতুন করে সমালোচনার জন্ম দিয়েছেন বিএনপির সংরক্ষিত মহিলা আসনের এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা।

বৃহস্পতিবার (২০ জুন) রাতে বেসরকারি একটি টিভি চ্যানেলের টক শো’তে তিনি বলেছেন, জামায়াতকে কেন নিষিদ্ধ করা হয় না? বারবার কেন আদালতের দিকে তাকিয়ে থাকা হয়?

এদিকে, বিএনপির দীর্ঘদিনের রাজনৈতিক মিত্র হওয়ার পরও কেন জামায়াতের বিষয়ে নতুন করে নিষেধাজ্ঞা চাইছেন, এমন প্রশ্নে রুমিন ফারহানা বলেন, একাধিকবার জামায়াতের নেতারা আমার চলাফেরা, পোশাক ও খোলাচুল নিয়ে বাজে মন্তব্য করেছেন। জামায়াত নেতারা নারীর ক্ষমতায়ন ও স্বাধীনতায় বিশ্বাসী নন। আমার জীবনের গুরুত্বপূর্ণ সময় লন্ডনে কেটেছে। আমি সেখানকার বেশভূষায় অভ্যস্ত। কিন্তু জামায়াত নেতারা আমাকে পর্দা করার কথা বলে বিরক্ত করতেন। যার আমি তীব্র বিরোধিতা করি। আর এ কারণেই আমি ব্যক্তিগতভাবে চাই বাংলাদেশ থেকে জামায়াতে ইসলামী নামী কট্টর মৌলবাদী গোষ্ঠী নিপাত যাক। তাহলেই পূর্ণাঙ্গভাবে নারীর স্বাধীনতা ও গণতন্ত্র মুক্তি পাবে। সেই সাথে মুক্তিযুদ্ধের ইতিহাস কলঙ্ক মুক্ত হবে।

উল্লেখ্য, গত ৯ জুন সংসদের সংরক্ষিত নারী আসনে বিএনপির সাংসদ হিসেবে শপথ নেন রুমিন। এরপর সংসদে দাঁড়িয়ে সংসদের বৈধতা নিয়ে প্রশ্ন তোলায় তোপের মুখে পড়েন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *