প্রধানমন্ত্রীর ‘ক্রাউন জুয়েল’ অর্জনে ছাত্রলীগের আনন্দ মিছিল

প্রধানমন্ত্রীর ‘ক্রাউন জুয়েল’ অর্জনে ছাত্রলীগের আনন্দ মিছিল

তাজা খবর:

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ বলে আখ্যায়িত করেছে আর্থ ইনস্টিটিউট, কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়, গ্লোবাল মাস্টার্স অব ডেভেলপমেন্ট প্র্যাকটিস এবং ইউএন সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক। গত সোমবার (২০ সেপ্টেম্বর) তাকে এ সম্মানে ভূষিত করা হয়।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ সম্মানে ভূষিত করায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেলে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে এতে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর, দক্ষিণসহ বিভিন্ন ইউনিটের সহস্রাধিক নেতাকর্মী অংশ নেন।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারা বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল। দশরত্ন থেকে বিশ্ব রত্নে পরিণত হয়েছেন ছাত্রলীগের একমাত্র অভিভাবক, ১৮ কোটি মানুষের প্রাণের আশ্রয়স্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা আছেন বিধায় করোনাকালীন সময়েও দেশের উন্নয়নকে ধারাবাহিকভাবে অব্যাহত রেখে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

ছাত্রলীগ সভাপতি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা নিজের মমতা দিয়ে এ দেশে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। তাদের তিন বেলা খাবারের ব্যবস্থা করে দিয়েছেন। বিশ্ব নেতারা অবাক দৃষ্টিতে তাকিয়ে আছেন। দশরত্নের নেতৃত্ব থেকে অনেক কিছু শেখার আছে। উন্নয়নের পথে স্বাধীনতা বিরোধী শক্তি কোনো বাধা সৃষ্টি করলে তার দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত বাংলাদেশ ছাত্রলীগ।

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, প্রধানমন্ত্রীর এ সম্মান দেশের প্রত্যেকটি নাগরিকের জন্য গর্বের। বাংলাদেশ ছাত্রলীগের থেকে জননেত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *