প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন করেছেন:গণপূর্তমন্ত্রী

প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন করেছেন:গণপূর্তমন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, জাতির পিতার মৃত্যুর পর একমাত্র তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের মুক্তিযোদ্ধাদের জন্য কিছু করেছেন। তিনিই মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন করেছেন।

শুক্রবার পিরোজপুরের নাজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, তিয়াত্তর সালে বঙ্গবন্ধু যুদ্ধাপরাধীদের বিচারের জন্য ট্রাইব্যুনাল অ্যাক্ট করেন। প্রায় ৩৭ হাজার যুদ্ধাপরাধীকে গ্রেফতার করে জেলে পাঠানো হয়। কিন্তু চক্রান্ত করে জাতির পিতাকে হত্যা করার চার মাসের মাথায় জিয়াউর রহমান ওই সব যুদ্ধাপরাধীকে মুক্ত করে দেন।

তিনি বলেন, কোন মুক্তিযোদ্ধা গৃহহীন থাকবে না। আজকে আমরা যে মুক্ত আকাশ দেখছি। এই যে আমি মন্ত্রী, তা আপনাদের (মুক্তিযোদ্ধা) জন্যই। এ দেশ স্বাধীন হয়েছে বলেই এটা সম্ভব হয়েছে।

প্রায় ২ কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত মুক্তিযোদ্ধা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজি আক্তার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. আজাদ, উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন হালদার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু, সাবেক কমান্ডার গৌতম নারায়ণ চক্রবর্তী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আ. লতিফ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *