প্রবাসীদের জন্য ডিসেম্বরে চালু হচ্ছে সাপোর্ট সেন্টার

প্রবাসীদের জন্য ডিসেম্বরে চালু হচ্ছে সাপোর্ট সেন্টার

তাজা খবর:

চলতি বছরের ডিসেম্বরের মধ্যে রাজধানীর এয়ারপোর্টের পাশে প্রবাসীদের জন্য একটি সাপোর্ট সেন্টার চালু এবং কম খরচে চিকিৎসা প্রদানের জন্য ভাটারায় একটি মেডিকেল সেন্টার করা হবে।

রোববার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে প্রবাসীদের জন্য ওয়েজ কল্যাণ বোর্ড কর্তৃক ‘প্রতিবন্ধী ভাতা’ প্রদান অনুষ্ঠানে এসব তথ্য জানিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেন, ‘প্রবাসী কর্মীদের জন্য একটা সাপোর্ট সেন্টার আমরা করতে চাচ্ছি। যারা বিদেশে যেতে চাচ্ছে, যারা বিদেশে যাবেন, তাদের যেন সহায়তা করা যায় সেজন্য আমরা এ সেন্টার করছি। আশা করি এটা ডিসেম্বরের মধ্যে চালু করতে পারব।’

মন্ত্রী বলেন, ‘আমরা মন্ত্রণালয় থেকে ওয়েজ কল্যাণ বোর্ডের মাধ্যমে প্রবাসীদের জন্য ৩৩২ কোটি টাকা খরচ করেছি। সৌদিগামীদের কোয়ারেন্টাইনে ২৫ হাজার টাকা করে দিয়েছি। আমিরাত প্রবাসীদের জন্য পিসিআর টেস্টের জন্য এক হাজার ৬০০ টাকা করে দিচ্ছি। বিদেশ ফেরত ৯২০ নারী কর্মীকে ২০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।’

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, আজকে যাদের ভাতা দেওয়া হচ্ছে, তারা পাঁচ বছরে মোট ৬০ হাজার টাকা পাবেন। সবার ব্যাংক অ্যাকাউন্টে টাকা চলে যাবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ওয়েন অনার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান। আরও উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ বু্যরোর মহাপরিচালক মো. শহীদুল আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *