প্রযুক্তিগত আধুনিকায়ন ও প্রশিক্ষণে মনোযোগ দিচ্ছে সেনাবাহিনী: সেনা

প্রযুক্তিগত আধুনিকায়ন ও প্রশিক্ষণে মনোযোগ দিচ্ছে সেনাবাহিনী: সেনা

তাজা খবর:

“কঠিন প্রশিক্ষণ-সহজ যুদ্ধ” তাই সেনাবাহিনীতে প্রশিক্ষণকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। একইসাথে প্রযুক্তিগত আধুনিকায়নে মনযোগ দিচ্ছে সেনাবাহিনী। “অনুশীলন নবদিগন্ত” নামের ৪ সপ্তাহব্যাপী শীতকালীন অনুশীলন পর্যবেক্ষণ করে এমনটাই জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। প্রথমবারের মতো বহিরাঙ্গণ প্রশিক্ষণে যান্ত্রিক পদাতিক মোতায়েন করা হলো।

জীবনকে বাজি রেখে দেশর সেনা সদস্যরা লড়ছেন দেশের জন্য। ময়মনসিংহে মুক্তাগাছার চেচুয়া বাজারে চুড়ান্ত আক্রমণের মধ্য দিয়ে “অনুশীলন নবদিগন্ত” নামের ৪ সপ্তাহব্যাপী শীতকালীন বহিরাঙ্গন অনুশীলন শেষ হলো বৃহস্পতিবার (১৩ জানুয়ারি)।

সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশন পরিচালিত এই অনুশীলনে সাঁজোয়া বহর, এপিসি, দূরপাল্লার এমএলআরএস, সেনাবাহিনীর ছত্রীসেনা এবং বিমান বাহিনীর জঙ্গী বিমানও অংশ নেয়।

অনুশীলন পর্যবেক্ষণ করেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ৫০ বছর পূর্তিতে সেনাবাহিনীর যান্ত্রিক পদাতিক প্রথমবারের মতো বহিরঙ্গনে মোতায়েন হয়। এসময় সেনাপ্রধান জানান, প্রযুক্তির উৎকর্ষতায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নিয়েও সক্ষমতা বাড়াচ্ছে বাহিনী।

প্রশিক্ষণের পাশাপাশি জনগণের পাশে দাঁড়াতে দেশের প্রত্যন্ত অঞ্চলে দুঃস্থদের মাঝে কম্বল বিরতণ ও চিকিৎসা সেবা প্রদান করে সেনাবাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *