ফের ‘করোনা বুলেটিন’ চালু হচ্ছে

ফের ‘করোনা বুলেটিন’ চালু হচ্ছে

তাজা খবর:

গত বছর করোনাভাইরাসের সংক্রমণে মানুষের মৃত্যু বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য অধিদপ্তর গণমাধ্যম ও জনগণের কাছে সঠিক তথ্য জানাতে ‘করোনা বুলেটিন’ চালু করেছিল। পরবর্তীতে করোনা শনাক্ত ও মৃত্যু কমতে থাকায় ‘করোনা বুলেটিন’ বন্ধ করে দেয়। চলতি মাসে ফের করোনা শনাক্ত ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায় ‘করোনা বুলেটিন’ চালু করতে যাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর। সপ্তাহে দু’দিন সরাসরি প্রচার হবে করোনা বুলেটিন।

এ দু’দিন স্বাস্থ্য অধিদপ্তরের নন-কমিউনিকেবল ডিজিজের (এনসিডিসি) পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিন এবং অধিদপ্তরের মুখপাত্র ও রোগতত্ত্ব বিভাগের পরিচালক অধ্যাপক ডা. নাজমুল ইসলাম সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন।

বুধবার (১৪ এপ্রিল) দুপুরে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, করোনা মহামারি শুরু থেকেই আমরা সাংবাদিকদের সহযোদ্ধা হিসেবে দেখেছি। তারাও সহযোগিতার হাত বাড়িয়ে আমাদের পাশে দাঁড়িয়েছেন।

তবে কিছু কিছু মিডিয়া সমালোচনার মাধ্যমে আমাদের মনোবল ভেঙে দিচ্ছে। কেউ যদি না জেনে, না বুঝে, বিস্তারিত খোঁজ না নিয়ে সমালোচনার মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করে। তাদের বললো গঠনমূলক সমালোচনা করেন।

তিনি বলেন, আমাদের চিকিৎসক, নার্স, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য মন্ত্রণালয়সহ প্রতিটি স্বাস্থ্যসেবা বিভাগের কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন। এ অবস্থায় মানুষকে বিভ্রান্ত না করে, আমাদের মনোবল না ভেঙে পাশে দাঁড়ান। মানুষ ভুলের ঊর্ধ্বে নয়, আমাদের ভুল হতেই পারে। সেটা ধরিয়ে দিলে শুধরে নিতে পারবো। কিন্তু সমালোচনা না করে আমাদের পাশে দাঁড়ানো উচিত।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন)

অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, নন-কমিউনিকেবল ডিজিজের (এনসিডিসি) পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিন, অধিদপ্তরের মুখপাত্র ও রোগতত্ত্ব বিভাগের পরিচালক অধ্যাপক ডা. নাজমুল ইসলাম, পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান, অধিদপ্তরের মাতৃ, নবজাতক ও শিশু স্বাস্থ্য কর্মসূচির পরিচালক শামসুল হকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *