বইমেলায় বিক্রির শীর্ষে বঙ্গবন্ধুর ‘আমার দেখা নয়া চীন’

বইমেলায় বিক্রির শীর্ষে বঙ্গবন্ধুর ‘আমার দেখা নয়া চীন’

নিউজ ডেস্ক:

অমর একুশে গ্রন্হমেলায় ব্যাপক সাড়া জাগিয়েছে ১৯৫৪ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘আমার দেখা নয়া চীন’ বইটি। মেলায় বইটির ৩০ হাজার কপি বিক্রি হয়েছে। বইমেলায় বাংলা একাডেমি থেকে যত বই বিক্রি হয়েছে তার মধ্যে প্রথম অবস্থানে আছে ‘আমার দেখা নয়া চীন’। দ্বিতীয় অবস্থানে ‘কারাগারের রোজনামচা’।

রবিবার (১ মার্চ) বাংলা একাডেমিতে খোঁজ নিয়ে জানা যায়, মেলার শেষ দিন পর্যন্ত বইটি বিক্রি হয়েছে ৩০ হাজার কপি। আর মেলা চলাকালীন সময় পর্যন্ত বইটি মুদ্রণ করা হয়েছে দুই বার। প্রথম মুদ্রণের ২০ হাজার কপি শেষ হয় মেলার প্রথম ১৭ দিনে। আর দ্বিতীয় মুদ্রণে প্রকাশ করা হয় ১০ হাজার কপি, যা মেলার শেষদিনের মধ্যে বিক্রি হয়ে যায়।

বাংলা একাডেমির পরিচালক ড. জালাল আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, এটা অসম্ভব জনপ্রিয় একটা বই। আমরা আশা করি ১৭ মার্চের আগে আরও কপি বিক্রি হবে। ইংরেজি ভাষাতেও বইটির সংস্করণের কাজ হচ্ছে।

২ ফেব্রুয়ারি অমর একুশে গ্রন্হমেলার উদ্বোধনী অনুষ্ঠানে ‘আমার দেখা নয়া চীন’ বইটির মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক ‘আমার দেখা নয়া চীন’ বইটি ১৯৫৪ সালে রচিত। বঙ্গবন্ধু যখন কারাগারে থাকতেন তখন আমার মা (শেখ ফজিলাতুন্নেছা মুজিব) তাকে কারাগারে খাতা কিনে দিতেন। সেই খাতার লেখা থেকেই ‘আমার দেখা নয়া চীন’ বইটি প্রকাশ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *