বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নেই: পানিসম্পদ উপমন্ত্রী

বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নেই: পানিসম্পদ উপমন্ত্রী

তাজা খবর:

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তার আদর্শের মৃত্যু নেই। তিনি চিরঞ্জীব। কেননা একটি জাতি-রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা ও স্থপতি তিনিই। যতদিন বাংলাদেশ নামক রাষ্ট্র থাকবে ততদিন অমর থাকবেন তিনি।

তিনি বলেন, ’৭৫ এর খুনিরা আজ পরাজিত। বঙ্গবন্ধুর নির্দেশিত পথে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে বাংলাদেশ।

শনিবার অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ কে এম এনামুল হক শামীম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কেবল একজন ব্যক্তি নন, এক মহান আদর্শের নাম। যে আদর্শে উজ্জীবিত হয়েছিল গোটা দেশ। বঙ্গবন্ধু বাংলার প্রতিটি মানুষের হৃদয়ে একটি অবিনাশী চেতনা। এ চেতনা কখনো মুছে ফেলা যাবে না। বঙ্গবন্ধুর আগে অনেক নেতাই দেশকে স্বাধীন করার স্বপ্ন দেখিয়েছেন। কিন্তু চূড়ান্ত মুক্তির পথ দেখাতে পারেননি। বঙ্গবন্ধু বাঙালি জাতিকে আশাহত করেননি। তিনি ধীরে ধীরে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন তার রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতা দিয়ে। তার নেতৃত্বেই আমাদের স্বাধীনতা এসেছে।

তিনি আরো বলেন, আজকে আমরা যারা বয়সের কারণে জাতির পিতা বঙ্গবন্ধুকে দেখিনি, তাদের বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে দেখার সৌভাগ্য হয়েছে। জাতির পিতার নির্দেশিত পথেই দেশকে পরিচালিত করছেন তার কন্যা। বঙ্গবন্ধুর মতোই অসীম সাহসী, সৎ ও দেশপ্রেমী। তার সততা, দক্ষতা, মেধা ও যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজকে বিশ্বের উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। তিনি শক্তিশালী হলেই বাংলাদেশ শক্তিশালী হবে।

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র চেয়ারম্যান লিয়াকত আলী সিকদারের সভাপতিত্বে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. রফিক উদ্দিন আহমেদ, ট্রেজারার এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *