বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে হেমায়েতপুরে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বই মেলা। তাজা খবর

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে হেমায়েতপুরে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বই মেলা। তাজা খবর

তাজা খবর:

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে ঢাকার অদূরে সাভারের হেমায়েতপুরে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বই মেলা। আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় ফিতা কেটে এ বই মেলার উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান। ওয়াসিল উদ্দিন গণপাঠাগারের আয়োজনে ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরের উদ্যোগে হেমায়েতপুর কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে এই বই মেলার আয়োজন করা হয়। বই মেলার উদ্বোধনকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান প্রশংসা করে বলেন এই প্রথমবারের মত ফখরুল আলম সমর এই সুন্দর পরিবেশে বই মেলার আয়োজন করেছে।

তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর বলেন, এই বই মেলায় ২৫টি স্টলে বিভিন্ন জনপ্রিয় প্রকাশনীর বই পাওয়া যাচ্ছে। বইপ্রেমী ও সাধারণ মানুষের মাঝে বই পড়ার উৎসাহ নিয়ে এ বই মেলার আয়োজন করা হয়েছে। বই পড়ে মানুষ অনেক কিছু শিখতে পারেন বলেও মন্তব্য করেন।

এদিকে, বইমেলায় এলাকার মানুষের মাঝে বিনামুল্যে বই পড়ার জন্য ওয়াসিল উদ্দিন গণপাঠাগার স্থাপন করা হয়েছে। সেখানে আগত অতিথিরা বই পড়াসহ বিনামুল্যে বিভিন্ন খবরের কাগজ ও পড়তে পারছেন। বই মেলায় দেশের স্বনামধন্য কয়েকটি প্রকাশনী প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। আরো রয়েছে কবি, সাহিত্যিক ও লেখকদের সঙ্গে আড্ডা। রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান, বাউল ও লোকগানের আসর, নতুন বইয়ের মোড়ক উন্মোচনসহ নানান আয়োজন।

প্রতিদিন বেলা তিনটা থেকে রাত আটটা পর্যন্ত এই মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। পুরোদমে চলছে বইমেলা। এছাড়া বইমেলা প্রাঙ্গণে আছে নাগরদোলাসহ বিভিন্ন আয়োজন। তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরের এ ধরণের উদ্যোগের প্রসংশা করছেন এলাকাবাসী।

উক্ত বইমেলা উদ্বোধনকালে উপস্থিত ছিলেন- সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, জননেতা জনাবঃ মঞ্জুরুল আলম রাজীব, মোহাম্মাদ ফখরুল আলম সমর” চেয়ারম্যান, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ, সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ, হেমায়েতপুর ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এমারত হোসেন, সাভার উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান আতিক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *