বঙ্গবন্ধু ও তার পরিবারকে সিরিজ উৎসর্গ

বঙ্গবন্ধু ও তার পরিবারকে সিরিজ উৎসর্গ

তাজা খবর:

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি ফরম্যাটের দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে বাংলাদেশ। সদ্য শেষ হওয়া সিরিজটি ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। বাংলাদেশ দল ৪-১ ব্যবধানে অস্ট্রেলিয়াকে হারানোর পর এই সিরিজ উৎসর্গ করেছে জাতির পিতা ও তার পরিবারকে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের হাত থেকে সিরিজের ট্রফি নেওয়ার আগে পুরস্কার বিতরণী মঞ্চে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, ‘শোকের মাস আগস্টে এই জয় জাতির পিতা ও তার পরিবারকে উৎসর্গ করছি।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে চারটি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা ছিল বাংলাদেশের। বিশ্বকাপ মঞ্চে খেলা সব ম্যাচেই হেরেছিল লাল-সবুজ জার্সিধারীরা। তবে এবার প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজে গর্জে উঠেছেন সাকিব-মাহমুদউল্লাহ।

পাঁচ ম্যাচের চারটিতে দারুণ বোলিং করে অস্ট্রেলিয়াকে কোনও সুযোগই দেয়নি স্বাগতিকরা। ঐতিহাসিক সিরিজটিতে পঞ্চম ম্যাচে বাংলাদেশের বোলিং হয়েছে আরও দুর্দান্ত। প্রতিপক্ষকে ৬২ রানে গুটিয়ে দিয়েছে মাহমুদউল্লাহরা।

মিরপুরে ১২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া গুটিয়ে যায় ১৩.৪ ওভারে। টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে সর্বনিম্ন রানের লজ্জা দিয়ে বাংলাদেশ জিতেছে নিজেদের সর্বোচ্চ রানের ব্যবধানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *