বঙ্গবন্ধু চরিত্রে থাকছেন শুভ, শেখ হাসিনার চরিত্রে ফারিয়া

বঙ্গবন্ধু চরিত্রে থাকছেন শুভ, শেখ হাসিনার চরিত্রে ফারিয়া

নিউজ ডেস্ক:

বিখ্যাত নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায় নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ এবং তার কন্যা শেখ হাসিনার চরিত্রে দেখা যাবে নুসরাত ফারিয়াকে।

শুরুর আগেই তুমুল আলোচিত এ বায়োপিকে শুভ ও ফারিয়ার অভিনয়ের বিষয়টি নিশ্চিত করেছেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসিমিন।

গত ১ মার্চ তার স্বাক্ষরিত যে প্রজ্ঞাপন প্রকাশিত হয়, তাতে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে কাজ করবেন এমন ৫০ জন অভিনেতা-অভিনেত্রীর নাম উল্লেখ করা হয়।

ওই প্রজ্ঞাপনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে আরিফিন শুভ এবং শেখ হাসিনার চরিত্রে অভিনয়ের জন্য নুসরাত ফারিয়ার নাম নিশ্চিত করা হয়।

এছাড়াও বঙ্গবন্ধুর মা শেখ সায়েরা খাতুনের চরিত্রে অভিনয় করবেন দিলারা জামান এবং হোসেন শহীদ সোহরাওয়ার্দী চরিত্রে থাকবেন তৌকির আহমেদ।

তাদের বাইরে উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করবেন; খন্দকার মোশতাকের ভূমিকায় ফজলুর রহমান বাবু, পাকিস্তানের স্বৈরশাসক জেনারেল আইয়ুব খানের চরিত্রে মিশা সওদাগর, তফাজ্জল হোসেন মানিক মিয়ার চরিত্রে তুষার খান, স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ, খায়রুল আলম সবুজ অভিনয় করবেন বঙ্গবন্ধুর বাবা লুৎফর রহমানের চরিত্রে, একে ফজলুল হকের চরিত্রে দেখা যাবে শহীদুল আলম সাচ্চুকে, আবদুল হামিদ খান ভাসানী চরিত্রে অভিনয় করবেন রাইসুল ইসলাম আসাদ, শওকত মিয়ার চরিত্রে থাকছেন সিয়াম আহমেদ, জেনারেল ওসমানীর চরিত্রে খন্দকার হাফিজ হবেন, আবুল কালাম আজাদাকে দেখা যাবে জেল গার্ডে চরিত্রে, জান্নাতুল সুমাইয়া শেখ হাসিনার বড় বয়সের চরিত্রে অভিনয় করবেন। এর বাইরে ছোট রেনু হবেন দীঘি, বড় রেনুর চরিত্রে তিশা আর শতাব্দী ওয়াদুদ পাকিস্থানী সেনা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করবেন।

বাংলাদেশের স্বাধীনতার নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের চারটি অধ্যায় তুলে ধরা হবে তার বায়োপিকে। শুটিং শুরু হবে মার্চের ১৮ তারিখ থেকে। ২০২১ সালের ১৭ মার্চের আগেই এর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ২ ঘণ্টা ২০ মিনিট ব্যাপ্তির এ চলচ্চিত্রটি বাংলাদেশ ও ভারতের সিনেমা হলে চলবে। বাংলা ছাড়াও উর্দু, হিন্দি এবং ইংরেজি এই চারটি ভাষায় ডাবিং হবে ‘বঙ্গবন্ধু’র বায়োপিক।

পরিচালক শ্যাম বেনেগাল ডকুমেন্টারি ও ডকুফিকশন নির্মাণে সিদ্ধহস্ত। এর আগে তিনি মহাত্মা গান্ধী, জহুরলাল নেহেরু, সত্যজিৎ রায়ের মতো বিখ্যাত মানুষদের নিয়ে তথ্যচিত্র নির্মাণ করেছেন।

সুভাষ চন্দ্র বসুকে নিয়ে নির্মাণ করেছেন জীবনী নির্ভর ফিচার ফিল্ম ‘বোস: দ্য ফরগটেন হিরো’।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *