বঙ্গমাতার আদর্শ আমাদের অনুপ্রেরণা জোগাবে: শিক্ষামন্ত্রী

বঙ্গমাতার আদর্শ আমাদের অনুপ্রেরণা জোগাবে: শিক্ষামন্ত্রী

তাজা খবর:

বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু বাংলাদেশ সমার্থক। বঙ্গবন্ধুকে ‘বঙ্গবন্ধু’ হয়ে ওঠার ক্ষেত্রে যিনি অনুপ্রেরণা জুগিয়েছেন তিনি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। বাংলাদেশের ইতিহাসে এক অবিচ্ছেদ্য অংশ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। ঘর-সংসার, রাজনীতি সবই এক হাতে সামলেছেন তিনি। অত্যন্ত সাদাসিধে জীবনের অধিকারী বঙ্গমাতা নেপথ্যে থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে অনুপ্রেরণা যুগিয়েছেন। বাংলাদেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে তাঁর অবদান অনস্বীকার্য। তাই সময় এসেছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর আদর্শ এবং তার জীবনাচরণকে তরুণ প্রজন্মমের মাঝে ছড়িয়ে দেয়ার। যা আমাদের আগামীর পথ চলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে অনুপ্রেরণা জোগাবে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব’র ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবিনারে এই কথাগুলো বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব’র ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আয়োজনে বিকেল ৪টায় এ ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়েবিনারে বিশেষ অতিথি হিসেবে যুক্ত থেকে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন ববির বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট তাসনুভা হাবিব জিসান। ওয়েবিনারে আরো বক্তব্য রাখেন ববি শিক্ষক সমিতির সভাপতি, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মো. আরিফ হোসেন, শিক্ষার্থীদের মধ্যে ববির আইন বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী নূর-ই-নিশাত।

ওয়েবিনারে যুক্ত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসিসহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, বিভিন্ন হলের প্রভোস্ট, প্রক্টর, পরিচালক, শিক্ষক-শিক্ষার্থী, দফতর প্রধান এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাকর্মীরা।

ওয়েবিনার শেষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ‘বঙ্গমাতার জীবন ও কর্ম’ শীর্ষক কুইজ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়।

এতে যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করেন ববির একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী সাকিব হাসান, লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মোসা. রিমা আক্তার এবং পদার্থ বিজ্ঞান শিক্ষার্থী মো. আবুল ফাতাহ। ওয়েবিনারটি সঞ্চালনা করেন ববি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, টিএসসির পরিচালক ড. মো. খোরশেদ আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *