বঞ্চিত সাংবাদিকদের উন্নয়নে উদ্যোগ নিচ্ছে সরকার : তথ্যমন্ত্রী

বঞ্চিত সাংবাদিকদের উন্নয়নে উদ্যোগ নিচ্ছে সরকার : তথ্যমন্ত্রী

তাজা খবর:

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দীর্ঘ দিন নিভৃতচারী সাংবাদিক যারা কোনো সুযোগ-সুবিধা পান না, তাদের উন্নয়নে উদ্যোগ নিচ্ছে সরকার। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টায় যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) নেতৃবৃন্দের সঙ্গে সংক্ষিপ্ত মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, অনেক সাংবাদিক আছেন, যারা গুণগত মানসম্পন্ন লেখালেখি করেন কিন্তু বেতন পান না। তাদের খুুঁজে বের করতে হবে এবং তালিকাতে সংযুক্ত করতে হবে। সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে তাদের সহযোগিতা করবে সরকার।

আঞ্চলিক সংবাদপত্র ও সাংবাদিকদের উন্নয়নের জন্য কি দরকার সে বিষয়ে সুপারিশমালা উপস্থাপনের জন্য সাংবাদিক নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন মন্ত্রী। দেশে ২১০টি সংবাদপত্র বন্ধের বিষয়ে নেতৃবৃন্দের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ সংখ্যা ৪০০ হবে। যেগুলো নিবন্ধন নিয়ে প্রকাশ হয় না বা অনিয়মিত সেগুলো নিয়ে চিন্তা করা হচ্ছে।

এর আগে জেইউজের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিন তথ্যমন্ত্রীর কাছে যশোরাঞ্চলের সাংবাদিক ও সংবাদপত্রের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

যশোর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মনোতোষ বসু, জেইউজের সাবেক আহ্বায়ক ও প্রেসক্লাব যশোরের সম্পাদক এস এম তৌহিদুর রহমান, জেইউজের সাবেক সাধারণ সম্পাদক ও প্রেসক্লাব যশোরের সহসভাপতি ওহাবুজ্জামান ঝন্টুসহ জেইউজের সদস্যরা।

এ সময় আরও উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *