বন্দরে দেশি-বিদেশি যাত্রীদের সম্পূর্ণ স্ক্যান করা হবে : আইইডিসিআর

বন্দরে দেশি-বিদেশি যাত্রীদের সম্পূর্ণ স্ক্যান করা হবে : আইইডিসিআর

ডেস্ক নিউজ:

প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়া থেকে রক্ষা পেতে দেশের বিভিন্ন বন্দর দিয়ে আগত দেশি-বিদেশি সকল যাত্রীকে সম্পূর্ণ স্ক্যান করা হবে বলে জানিয়েছেন ইনস্টিটিউট অফ এপিডেমিওলজি ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ (আইইডিসিআর)।

করোনাভাইরাস আতঙ্কে রয়েছে বিশ্বব্যাপী। স্বাস্থ্যসেবার নিরাপত্তা নিশ্চিতে বিশ্বব্যাপী পৃথক পৃথকভাবে বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে।

আইইডিসিআর পরিচালক মীরজাদি সাব্রিনা ফ্লোরা তার কার্যালয়ে এক ব্রিফিংকালে সাংবাদিকদের এ কথা বলেন, সুতরাং আরও সতর্কতা হিসাবে, এখন থেকে আমরা বিদেশ ফেরত সকল যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করব। ডা. ফ্লোরা পরিস্থিতি নিয়ে লোকজনকে আতঙ্কিত না হওয়ার জন্য, সতর্ক থাকার আহ্বান জানান।

আইইডিসিআর, দেশের রাষ্ট্র পরিচালিত রোগ পর্যবেক্ষণ শাখা, ২১ শে জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত চীন থেকে আগত ৮ হাজার ৩ শ’ ৯৬ জনকে স্ক্যান করেছে এবং তারা সকলেই নিরাপদ।

ভাইরাস সম্পর্কে যেকোনো ধরনের বিভ্রান্তি সমাধান করতে এবং এই রোগের মানুষের মধ্যে সচেতনতা তৈরি করতে রোগ নিরীক্ষণ শাখাটি ইতোমধ্যে চারটি হটলাইন নম্বর চালু করেছে -০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪ এবং ০১৯২৭৭১১৭৮৫।

উল্লেখ্য, চীনে মহামারী আকার ধারণ করেছে করোনাভাইরাস। এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৮১৩ জন। আক্রান্ত হয়েছেন ৩৪ হাজারের বেশি মানুষ। এরইমধ্যে এই ভাইরাসটি বিশ্বের ২৫টি দেশে ছড়িয়ে পড়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *