বন্যা-ডেঙ্গু-গুজব নিয়ে জনগণকে খেপিয়ে তুলতে বিএনপির নতুন মিশন!

বন্যা-ডেঙ্গু-গুজব নিয়ে জনগণকে খেপিয়ে তুলতে বিএনপির নতুন মিশন!

নিউজ ডেস্ক: দেশের চলমান বন্যা, ডেঙ্গু, গুজব নিয়ে বেশি বেশি প্রেস ব্রিফিং করে জনগণের মধ্যে সরকারবিরোধী মনোভাব তৈরি করতে নেতাদের পরামর্শ দিয়েছেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি নেতাদের প্রতি তারেক রহমানের নির্দেশনা হলো, চলমান জাতীয় সংকটগুলো নিয়ে বেশি বেশি সমালোচনা করে জনমনে আতঙ্ক তৈরি করতে হবে। প্রতিটি ইস্যুকে সরকারের দায় হিসেবে বক্তব্য দিয়ে জনমনে সরকারের প্রতি অশ্রদ্ধা ও ক্ষোভ তৈরি করতে হবে। এছাড়া ঈদুল আজহাকে কেন্দ্র করে যোগাযোগ ব্যবস্থায় সরকারের ব্যর্থতাকে তুলে ধরে জনগণের ভেতর অসন্তোষ তৈরি করতে হবে। সরকারের উন্নয়নকে আড়াল করতে অসন্তোষ তৈরির মাধ্যমে জনগণকে মারমুখী ভূমিকায় অবতীর্ণ করতে প্রয়োজনে সত্য-মিথ্যার আশ্রয় নিতেও কেন্দ্রীয় নেতাদের বিশেষ নির্দেশনা দিয়েছেন তারেক।

লন্ডনে তারেক রহমানের কার্যক্রম বিষয়ে খবর রাখে- এমন একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে এমন পরিকল্পনা সম্বন্ধে জানা গেছে।

লন্ডনভিত্তিক একটি সূত্র বলছে, সরকারবিরোধী আন্দোলনে দলীয় নেতা-কর্মীদের ব্যর্থতায় হতাশ হয়ে জনগণকে নিজেদের আন্দোলনে সম্পৃক্ত করার পরিকল্পনা হাতে নিয়েছেন তারেক। দেশের চলমান একাধিক সংকটে সারাক্ষণ অভিযোগ-দোষারোপ করে জনগণের ব্রেনওয়াশ করতে হবে, তবেই রাজপথে বিএনপি জনসমর্থন পাবে বলে বিশ্বাস করেন তারেক রহমান। যার কারণে ২৮ জুলাই রাতে মির্জা ফখরুলকে ফোন করে সরকারকে ব্যর্থ হিসেবে তুলে ধরতে প্রেস ব্রিফিংয়ের রাজনীতিতে দলকে সক্রিয় হওয়ার নির্দেশ দেন তারেক।

সূত্রটি আরো জানায়, রাজপথে বিএনপির সাংগঠনিক দুর্বলতা অবলোকন করে তারেক রহমান অনেকটা গেরিলা মিশনের মতো বিকল্প এই পরিকল্পনা হাতে নিয়েছেন। জনগণকে সরকারের বিরুদ্ধে খেপিয়ে তুলে গণআন্দোলন গড়ে তুলতে চান তারেক। সরকারকে জিম্মি করে অনাদায়ী দাবিগুলো আদায় করতে চায় বিএনপি। সেজন্যই নতুন এই পরিকল্পনা। তবে এই পরিকল্পনা কতটা সফল হবে- সেটি নিয়ে কিছুটা সংশয়ে রয়েছেন তারেক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *