প্রশংসায় মার্কিন মন্ত্রী

বাংলাদেশের অগ্রগতির প্রশংসায় মার্কিন মন্ত্রী

তাজা খবর:

স্বাধীনতার পর থেকে বাংলাদেশের অসাধারণ অগ্রগতির প্রশংসা করেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার। তিনি বলেন, বাংলাদেশের যে অগ্রগতি, তা সত্যিই অসাধারণ। গত ৫২ বছরে লাখো মানুষকে দারিদ্র্য থেকে বের করে এনেছে। বাংলাদেশের এ অভিযাত্রায় মার্কিন যুক্তরাষ্ট্র এক গুরুত্বপূর্ণ উন্নয়ন সহযোগী।

স্থানীয় সময় গত শনিবার ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস আয়োজিত মহান বিজয় দিবসের অনুষ্ঠানে আফরিন আক্তার এসব কথা বলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীবিভিন্ন সময়ে বাংলাদেশ সফরের কথা উল্লেখ করে বলেন, প্রতিটি সফরেই বাংলাদেশি জনগণের শক্তি, সহনশীলতা ও দৃঢ়তার তাকে মুগ্ধ করেছে। এসব গুণ তাদের মুক্তির পথ দেখিয়েছে এবং সামনে এগিয়ে নিয়ে যাবে। এ সময় তিনি দুদেশের মধ্যকার গভীর অর্থনৈতিক সম্পর্কের কথাও উল্লেখ করেন।

রাষ্ট্রদূত ইমরান তার বক্তব্যে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি বলেন, দুদেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে আরও আন্তরিকভাবে কাজ করতে চায় বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *