বাংলাদেশের মাটিতে যেন একজন ধর্ষক ও না থাকে।

বাংলাদেশের মাটিতে যেন একজন ধর্ষক ও না থাকে।

রিমি সরদার ঢাকা:

ধর্ষকের শাস্তি হবে মৃত্যুদন্ড ।বাংলাদেশের মাটিতে যেন একজন ধর্ষক ও না থাকে ,এই দাবিতে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি গ্রাসরুটস ২৭ শে জুন জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভা ও মানববন্ধন আয়োজন করেছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াকার্স পার্টির ঢাকা মহানগরের সভাপতি আবুল হোসেন । অনুষ্ঠানটি পরিচালনা করেন তাসলিমা পারভীন কল্পনা আহ্বায়ক গ্রাসরুটস ঢাকা।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যুব মৈত্রীর সহ- সভাপতি তৌহিদুর রহমান, লাইজু আক্তার (প্রেসিডেন্ট গ্রাসরুটস ময়মনসিংহ), দর্পণ থেকে আফসানা আফরোজ জুই , তামান্না ইসলাম (আহ্বায়ক গ্রাসরুটস ঢাকা) , রিমি সরদার প্রোগ্রাম ডাইরেক্টর তৃণমূল টিভি ,শাহনাজ বেগম (কেন্দ্রীয় সহ-সভাপতি গ্রাসরুটস) , বিশিষ্ট বেতার ও টিভি শিল্পী শাহানা বেগম।
এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দুই বাংলার জনপ্রিয় অনলাইন পোর্টাল ” তৃণমূল বার্তা”র -সম্পাদক ও প্রকাশক মোঃ আব্দুর রহমান।।

মানববন্ধনে বক্তারা বলেন ,উদ্যোক্তারা আজ রাজপথে নেমেছে নিজেদের নিরাপত্তা নিশ্চিত ও ধর্ষকদের শাস্তি বাস্তবায়নের দাবিতে ।
আমাদের দেশ থেকে ধর্ষণের ভয়াবহতা কমে যাবে যদি আইন বাস্তবায়ন ও এর শাস্তি কার্যকর হয়। উন্নত দেশগুলোতে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড। তাই সেখানে অপরাধ ও ধর্ষণের হার ও কমেছে।
কিন্তু আমাদের দেশে অপরাধী আইনের ফাঁক ফোকর দিয়ে জামিন পেয়ে যায়।আদালতের উকিল সাহেবের ভিকটিমকে নানা ধরনের প্রশ্ন করে তাকে হেয় করে। তাই তারা আইনের দ্বারস্থ হতে চায় না। তারা লজ্জা পায় ।এ জন্যই অপরাধ দিনকে দিন বেড়েই চলছে। রক্ষা পাচ্ছেনা দুই বছরের শিশু কন্যা ও। নিরাপত্তা না থাকলে নারীরা স্বাধীনভাবে কাজ করতে পারবে না। এ বিষয়ে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে। এই ছিল আজকের মানববন্ধনে এ দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *