‘বাংলাদেশের স্বতঃস্ফুর্ত সহযোগিতায় কৃতজ্ঞ ফিলিস্তিন’

‘বাংলাদেশের স্বতঃস্ফুর্ত সহযোগিতায় কৃতজ্ঞ ফিলিস্তিন’

তাজা খবর:

বাংলাদেশে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেছেন, বাংলাদেশের মানুষ ও সরকারের স্বতঃস্ফুর্ত সহযোগিতায় কৃতজ্ঞ ফিলিস্তিনের জনগণ।

বৃহস্পতিবার (২০ মে) দুপুরে বাংলাদেশে অবস্থিত ফিলিস্তিন দূতাবাসে বাংলাদেশ মিডিয়া প্রফেশনাল’স কমিউনিটির সঙ্গে বাংলাদেশে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের মতবিনিময় বৈঠকে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ মিডিয়া প্রফেশনাল’স কমিউনিটির সমন্বয়ক ও গণমাধ্যম কর্মী কৃষিবিদ সালেহ মোহাম্মদ রশীদ অলকের নেতৃত্বে নয়টি টিভি চ্যানেল, আটটি পত্রিকা ও বারোটি অনলাইনের সাংবাদিকসহ ৩০ জনের একটি প্রতিনিধি দল এই মতবিনিময় ও বৈঠকে অংশ নেন।

রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান সাংবাদিকদের সামনে ফিলিস্তিনের বর্তমান অবস্থা তুলে ধরেন। তিনি বাংলাদেশের মানুষ ও সরকারের স্বতস্ফুর্তভাবে ফিলিস্তিনের পাশে দাড়ানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। ইউসুফ এস ওয়াই রামাদান বলেন, বাংলাদেশের মানুষ ও সরকারের স্বতস্ফুর্তভাবে সমর্থন ও পাশে থাকায় আমরা কৃতজ্ঞ। তিনি আশা প্রকাশ করেন আগামীতেও এরূপ সহযোগিতা ও সমর্থন অব্যাহত থাকবে।

রাষ্ট্রদূত জানান, তাদের কাছে এ মুহূর্তে পর্যাপ্ত ওষুধ আছে। তবে ফিলিস্তিনের হাসপাতালের জন্য মেডিকেল ইকুইপমেন্ট প্রয়েজন। নগদ সহায়তা যা পাওয়া যাচ্ছে তা দিয়ে মেডিক্যাল ইকুইপমেন্ট কেনা হবে, বাকি টাকা দিয়ে ৪০ হাজার গৃহহীনকে গৃহ নির্মাণে সহায়তা করা হবে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, ইসরাইলি বাধা পেরিয়ে এই সহায়তা ফিলিস্তিনে পৌছাতে তিন চার মাস সময় লাগবে।

কেমন সহায়তা পেয়েছেন জানতে চাইলে রাষ্ট্রদূত বলেন, এখনো আমরা তা হিসাব করিনি। তবে বাংলাদেশের মানুষের স্বতস্ফুর্ত সহযোগিতায় আমরা কৃতজ্ঞ।

ফিলিস্তিনে পশ্চিম তীর ও গাজা এলাকায় ভিন্ন সরকার থাকার বিষয়ে তিনি বলেন, ফিলিস্তিনের মানুষ ঐক্যবদ্ধ আছে। আমরা একসঙ্গে ন্যায় ও সত্যের পক্ষে আছি। বাংলাদেশের মানুষের এই অর্থসহায়তা পশ্চিম তীর ও গাজা দুই জায়গাতেই ক্ষতিগ্রস্ত মানুষকে সহযোগিতার জন্য ব্যবহার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *