বাংলাদেশে আসবেন হারামাইন শরীফের ইমামসহ সৌদি আলেমরা

বাংলাদেশে আসবেন হারামাইন শরীফের ইমামসহ সৌদি আলেমরা

নিউজ ডেস্ক:

হারামাইন শরীফের ইমামদের নেতৃত্বে সৌদি আরবের বিশিষ্ট আলেমরা বাংলাদেশ সফর করবেন। রবিবার (২ ফেব্রুয়ারি) ধর্ম মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বাংলাদেশ ও সৌদি আরবের সরকার এবং জনগণের মধ্যকার সম্পর্ক আরও জোরদার করার লক্ষ্যে সৌদি সরকারের পক্ষ থেকে এ সফরের প্রস্তাব করা হয়।

মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রবিবার (২ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের চার্জ দ্য আ্যাফেয়ার্স এইচ. ই. হারকান বিন শাওয়ার নেতৃত্বে ৩ সদস্যের একটি প্রতিনিধি দল সচিবালয়ে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহর সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাতের সময় তারা এ সফরের প্রস্তাব দেন। এ সময় ধর্ম প্রতিমন্ত্রী তাদের প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে শিগগির সৌদি আরবের ওলামাদের আমন্ত্রণ জানানো হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সৌদি সরকারের পক্ষ থেকে বাংলাদেশের বিভিন্ন স্থানে আটটি মসজিদ ও সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজের নামে বড় আকারের একটি দৃষ্টিনন্দন মসজিদ স্থাপনের বিষয়ে দু’পক্ষের অগ্রগতির কথা তুলে ধরা হয়। মসজিদ নির্মাণের সহায়তার লক্ষ্যে সৌদি আরবের একটি প্রতিনিধি দল আগামী এক মাসের মধ্যে বাংলাদেশ সফর করবেন বলে জানানো হয়। বৈঠকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম, অতিরিক্ত সচিব (সংস্থা) মু. আ. হামিদ জমাদ্দার, অতিরিক্ত সচিব (হজ) এ বি এম আমিন উল্লাহ নুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *