বাংলাদেশ থেকে ট্রেনেই যাওয়া যাবে দার্জিলিং

বাংলাদেশ থেকে ট্রেনেই যাওয়া যাবে দার্জিলিং

ডেস্ক রিপোর্ট:

সরকার রেলের বহুমুখী উন্নয়ন সাধন করেছে। এবার তারই ধারাবাহিকতায় দীর্ঘ ৫৬ বছর পর চালু হতে যাচ্ছে বাংলাদেশ থেকে ভারতের পর্যটনখ্যাত রাজ্য দার্জিলিংয়ে যাওয়ার ট্রেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টার ফলে এটি সম্ভব হতে যাচ্ছে ।

জানা গেছে, ২০২১ সালের প্রথম দিকে এই ট্রেন সার্ভিস চালু হবে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই রেল লাইনের উদ্বোধন করবেন। এর আগে গত বছরের ২১ সেপ্টেম্বর নীলফামারীতে এই প্রকল্পের কাজের উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বাংলাদেশ রেলওয়ের ৩০ বছর মেয়াদী মাস্টারপ্ল্যানের ৬টি ভাগের প্রথমটির কাজের অংশ হিসেবে এটি শুরু হয়েছে। এই রুটে ট্রেন চলাচল শুরু হলে বাংলাদেশি ভ্রমণ পিপাসুরা সহজেই দার্জিলিং যাতায়াত করতে পারবেন।

এ প্রসঙ্গে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় চিলাহাটি থেকে হলদিবাড়ি ট্রেন রুটটি পুনরায় চালু হচ্ছে। এটি চালু হলে বাংলাদেশের মানুষ সহজেই এই রুট দিয়ে ভারতের দার্জিলিং এবং কলকাতায় যেতে পারবে। বাংলাদেশ ও ভারত সরকারের উদ্যোগের ফলে চালু হবে এই রেলপথ, যা সৃষ্টি করবে সোনালী যুগের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *