বাংলাদেশ বিনিয়োগের আকর্ষণীয় স্থান

বাংলাদেশ বিনিয়োগের আকর্ষণীয় স্থান

তাজা খবর:

কানাডার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, কানাডার উদ্যোক্তারা বিনিয়োগ করলে বাংলাদেশ সরকার প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দেবে। বাণিজ্যমন্ত্রী জানিয়েছেন, বাংলাদেশের কৃষি, শিক্ষা ও কারিগরি খাতে কানাডার উদ্যোক্তাদের জন্য বিনিয়োগের ব্যাপক সুযোগ রয়েছে।

গত বৃহস্পতিবার কানাডার সাসকাটসিওয়া রাজ্য সরকারের বাণিজ্য ও রপ্তানি উন্নয়নমন্ত্রী জেরিমে হ্যারিসন এবং কৃষিমন্ত্রী ডেভিট মেরিটের সঙ্গে বৈঠকে টিপু মুনশি এসব কথা বলেন। বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, টিপু মুনশি বাংলাদেশের বিনিয়োগ পরিবেশ, বিদেশি বিনিয়োগকারীদের জন্য সরকারের দেওয়া সুযোগ-সুবিধার কথা তুলে ধরেন। তিনি বলেন, বাংলাদেশ এখন বিনিয়োগের জন্য আকর্ষণীয় ও লাভজনক স্থান। বাংলাদেশ সরকার দেশি-বিদেশি বিনিয়োগকারীদের জন্য প্যাকেজ সুযোগ-সুবিধা দিচ্ছে। বিনিয়োগের আনুষ্ঠানিকতা সহজ করা হয়েছে। ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে বিনিয়োগকারীদের সেবা দেওয়া হচ্ছে।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে। কানাডার ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করলে লাভবান হবেন। এ ক্ষেত্রে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দেবে বাংলাদেশ সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *