বানভাসি মানুষরাও ঈদ উৎসব পালন করবে-ডা. এনামুর রহমান

বানভাসি মানুষরাও ঈদ উৎসব পালন করবে-ডা. এনামুর রহমান

তাজা খবর:

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বানভাসি মানুষরাও আনন্দের সাথে ঈদ উৎসব পালন করতে পারবে বলে জানিয়েছেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। শুক্রবার দুপুরে সাভারে নবনিয়োগপ্রাপ্ত ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।
এসময় মন্ত্রী আরও বলেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বানভাসি মানুষরাও আনন্দের সাথে ঈদ উৎসব পালন করতে পারবে। ইতিমধ্যে বানভাসি মানুষদের ঈদ উদযাপনের জন্য আমাদের মন্ত্রনালয়ের পক্ষ থেকে ভিজিএফ প্রকল্পের মাধ্যমে চাল সরবরাহ করা হয়েছে। এছাড়া আমি প্রতিটি জেলায় গিয়ে স্থানীয় সংসদ সদস্যদের সাথে কথা বলে বানভাসি মানুষের মাঝে বিতরনের জন্য তাদেরকে ১০-২০ লক্ষ টাকা অনুযান দিয়েছি। এর আগে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রীর নের্তৃত্বে ২২টি মন্ত্রণালয় নিয়ে বৈঠক করেছি। সেই অনুযায়ী দেশের ২৮টি জেলা বন্যা কবলিত জেলা পরিদর্শন করে যেখানে যতটুকু ত্রান প্রয়োজন সেই অনুযায়ী আগাম ত্রান সামগ্রী পাঠিয়ে দিয়েছি।

ত্রান নিয়ে স্বজন প্রীতির অভিযোগ সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী আরও বলেন, বন্যা কবলিত অত্যন্ত দূর্গম এলাকায় জেলা প্রশাসন, স্থানীয় সংসদ সদস্য, দলীয় নের্তৃবৃন্দদের সাথে নিয়ে প্রতেকটি এলাকায় ত্রান পৌছে দিয়েছি। এছাড়া বিভিন্ন এনজিওসহ সর্বস্তরের সাধারন মানুষও বানভাসি মানুষদের সহযোগীতায় এগিয়ে এসেছে। ত্রান পায়নি এমন কোন লোক নেই এবং কোথাও কোন স্বজন প্রীতির বিষয় আমার নজরে পড়েনি।

ডেঙ্গুর বিষয়ে তিনি বলেন, আমার সংসদীয় এলাকায় মিটিং করেছি। পৌর এলাকায় মশক নিধন কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে তাদের নের্র্র্তৃত্বে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান শুরু করা হবে। আশা করি আগামী কয়েকদিনের মধ্যে ডেঙ্গুর রোগে আক্রান্তের সংখ্যা কমিয়ে আনতে পারবো।

সাভারের বাইপাইলে অবস্থিত এলাহি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসেস হাসিনা দৌলার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সাইদুর রহমান, উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *