বিএনপির নিখোঁজ নেতা-কর্মীদের ঈদ উপহার, আদিখ্যেতা বলছেন স্বজনহারা পরিবারের সদস্যরা

বিএনপির নিখোঁজ নেতা-কর্মীদের ঈদ উপহার, আদিখ্যেতা বলছেন স্বজনহারা পরিবারের সদস্যরা

নিউজ ডেস্ক: বিএনপির নিখোঁজ নেতা-কর্মীদের পরিবারের সদস্য ও স্বজনদের শিশু-কিশোরদের ‘ঈদ উপহার’ দিয়েছে বিএনপি। সারাবছর খোঁজ না রেখে ঈদকে সামনে রেখে বিএনপির এই উপঢৌকনকে আদিখ্যেতা বলছেন স্বজনহারা পরিবারের সদস্যরা।

স্বজনহারা পরিবারের সদস্যদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা কখনোই মনে করবেন না আমরা আপনাদের ভুলে গেছি— এটা মনে করার কোনো কারণই নেই। আমরা সব সময় আপনাদের সঙ্গে আছি।

বিএনপির তরফ থেকে ঈদ উপহার দেয়া এবং মির্জা ফখরুলের সান্ত্বনা বাণী প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক নিখোঁজ হওয়া নেতার স্ত্রী বলেন, আমার স্বামী যে নিখোঁজ হলো, এটা নিয়ে তাদের কোনো মাথা ব্যথা নেই। শুধু প্রেস ব্রিফিংয়ে এসে নিখোঁজ নেতাদের ফিরিয়ে দিতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন। আমি নিজে কতবার বিএনপি নেতাদের দ্বারে দ্বারে ঘুরেছি যে, দল যদি এ বিষয়ে কোনো অনুসন্ধানের ব্যবস্থা করে। কোনো ভ্রুক্ষেপই দেখি না তাদের। বরং আশ্বস্ত করে কিন্তু কোনো উদ্যোগই নেয় না।

প্রায় একই অভিযোগ করে নিখোঁজ হওয়া একজন নেতার ছোটভাই বলেন, আমরা ভাইয়ের খোঁজ-খবরের উদ্দেশ্যে অনেকবার নেতাদের কাছে গেছি। কিন্তু কোনো কাঙ্ক্ষিত ফলাফল পাইনি। আমার এখন সন্দেহ হয় যে, রাজনীতির স্বার্থে দলের নেতারাই আমার ভাইকে আড়াল করে রেখেছে কিনা কে জানে?

তিনি আরও বলেন, নিখোঁজ নেতাদের পরিবারের সদস্যরা দুঃখ দুর্দশায় জীর্ণ হয়ে পড়লেও গোটা বছরে কেউ সেই খোঁজ রাখে না। আর ঈদ এলেই নিজেদের ভালো প্রমাণ করতে ঈদের উপহার পাঠিয়ে খবরের কাগজে উঠে যায়। এসব উপহার না দিয়ে সারাবছর পরিবারগুলো ভালো-মন্দ খোঁজ খবর রাখতো তবেই মানা যেত। সমুদ্র সমান দুঃখ নিয়ে একফোঁটা বৃষ্টিতে আমাদের মন ভরবে না। এসব রাজনীতি আমরা বুঝে গেছি, বুঝি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *