বিএনপির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বৈঠকে বসবে ঐক্যফ্রন্ট!

বিএনপির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বৈঠকে বসবে ঐক্যফ্রন্ট!

নিউজ ডেস্ক: সরকারবিরোধী কঠোর আন্দোলন গড়ে তোলা, জামায়াত ঘেঁষা বিএনপি নেতাদের জোট থেকে বের করে দেয়ার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকের আয়োজন করতে যাচ্ছে ঐক্যফ্রন্ট। ঐক্যফ্রন্ট ও গণফোরামের একাধিক সিনিয়র নেতাদের সঙ্গে আলাপকালে বৈঠকের বিষয়ে জানা গেছে।

এ বিষয়ে ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ঐক্যফ্রন্ট যে উদ্দেশ্যে গঠন করা হয়েছিল, সেগুলো পূরণ করা সম্ভব হচ্ছে না। এরইমধ্যে আবার জামায়াত ঘেঁষা কিছু নেতা জোট ভেঙে নতুন জোট গঠনের পাঁয়তারা করছেন। শুনেছি ২০ দলীয় জোটের নেতা অলি আহমদ জামায়াতকে নিয়ে নতুন করে রাজনীতি করার চেষ্টা করছেন। মূলত জামায়াতকে হাতছাড়া না করে কর্নেল অলির মাধ্যমে সম্পর্ক টিকিয়ে রাখতে চাইছে বিএনপি। তাই জামায়াতের কারণে ঐক্যফ্রন্টে মনোযোগ দিতে পারছে না তারা।

তিনি আরো বলেন, এমতাবস্থায় ঐক্যফ্রন্টে বিএনপি তথা জামায়াতের পৃষ্ঠপোষকদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার সময় এসে গেছে। ক্লিনিক্যালি ডেড বিএনপির বোঝা বইতে আমরা রাজি নই। দেশের রাজনীতিতে গ্রহণযোগ্যতা সংকটে রয়েছে বিএনপি। এছাড়া বিএনপি দুই নৌকায় পা দিয়ে কোনো দিকেই মনোযোগ দিতে পারছে না। এছাড়া দলটি কোনো কিছুই গুছিয়ে করতে পারছে না। বিএনপি এখন ঐক্যফ্রন্টের জন্য বোঝাস্বরূপ।

এ বিষয়ে গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, বিএনপির পারফরম্যান্স নিয়ে আমরা হতাশ। বিএনপি জনগণের আশা পূরণে ব্যর্থ। রাজনীতি ও রাজপথ একে অপরের সমার্থক। কিন্তু বিএনপি সে প্রেক্ষাপট তৈরি করতে বারবার ব্যর্থ হচ্ছে। বিএনপির এমন হতাশাজনক ও দ্বিধান্বিত রাজনীতিতে বেশ বিরক্ত ড. কামাল। তাই খুব শিগগিরই জোটের ভবিষ্যৎ নির্ধারণ করতে ঐক্যফ্রন্টের শরিকদের সম্মিলিত বৈঠক করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *