অংশ নিলে খুশি হতাম

বিএনপি ও সমমনা দলগুলো নির্বাচনে অংশ নিলে খুশি হতাম : সিইসি

তাজা খবর:

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল বলেছেন, এবারের নির্বাচনে গুরুত্বপূর্ণ একটি রাজনৈতিক দল ও সমমনা দলগুলো অংশগ্রহণ করেনি। তারা ভোট বর্জন করে জনগণকে ভোট প্রদান না করতে উৎসাহ যুগিয়েছে। আমরা খুশি হতাম যদি সকল দল অংশগ্রহণ করত। তবে দুর্ভাগ্যজনকভাবে তা হয়নি।

সোমবার (৮ জানুয়ারি) ইসির মিডিয়া সেন্টারে আয়োজিত ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

বিভিন্ন অভিযোগের জবাবে তিনি বলেন, অভিযোগগুলো আমরা গ্রহণ করেছি। আপনারা জানেন, রিটার্নিং অফিসার যেটা ঘোষণা করেন সেটাই চূড়ান্ত সিদ্ধান্ত। তবে ইসির নিয়ম হচ্ছে, গুরুতর অভিযোগ থাকলে কমিশন সেটা পুনর্বিবেচনা করে থাকে। এছাড়া অভিযোগকারীরা চাইলে সুপ্রিম কোর্টেরও সাহায্য নিতে পারেন।

সিইসি বলেন,২৯৮টি সংসদীয় আসনের ফলাফল আমরা পেয়েছি। এর মধ্যে আওয়ামী লীগ ২২৩টি আসনে বিজয়ী হয়েছে। আর লাঙ্গল প্রতীক ১১টি, ওয়ার্কার্স পার্টি ১টি, জাতীয় সমাজতান্ত্রিক দল ১টি, কল্যাণ পার্টি ১টি এবং স্বতন্ত্র প্রার্থীরা ৬১টি আসনে জয়লাভ করেছেন। প্রদত্ত ভোটের শতকরা হার ৪১.৮ শতাংশ।

হাবিবুল আউয়াল বলেন, দেশে শান্তিপূর্ণভাবেই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের দিন আমাদের দুজন পোলিং এজেন্ট মারা যান। অনিয়মের অভিযোগে ময়মনসিংহ-৩ আসনের একটি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। স্থগিত হওয়া কেন্দ্রটির ভোটগ্রহণ ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *