বিএনপি ছাড়লেন বিএনপি নেতা আসাদুজ্জামান খসরু!

বিএনপি ছাড়লেন বিএনপি নেতা আসাদুজ্জামান খসরু!

নিউজ ডেস্ক: দীর্ঘদিন নিস্ক্রিয় থাকার পর অবশেষে বিএনপি ছাড়লেন বিএনপি নেতা আসাদুজ্জামান খসরু। মঙ্গলবার (৩ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানান। পদত্যাগ পত্রের এক কপি ডাকযোগে বিএনপি মহাসচিব বরাবর পাঠানো হয়েছে বলেও জানা গেছে।

নিষ্ক্রিয় থাকা এবং পরবর্তীতে পদত্যাগের বিষয়ে কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করতে না চাইলেও আসাদুজ্জামান খসরুর এক ঘনিষ্ঠ কর্মী নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিএনপির অভ্যন্তরীণ বিভিন্ন অনিয়ম-অসঙ্গতির বিষয়ে গভীরভাবে অবলোকন করতেই তিনি দল থেকে নিষ্ক্রিয় ছিলেন। অবশেষে তিনি বুঝে গেছেন- বিএনপিতে আর রাজনৈতিক গাম্ভীর্যতা নেই। যার ফলে একদিকে তিনি যেমন বিএনপির কাছ থেকে বিশেষ কিছু পাওয়ার প্রত্যাশা রাখেন না, তেমনি বর্তমান প্রেক্ষাপটে তিনি বিএনপিকে তেমন কিছু দেয়ারও আগ্রহ রাখেন না। সবমিলে বিএনপির রাজনৈতিক অধঃপতন ও অসঙ্গতির কারণেই তিনি শেষ পর্যন্ত বিএনপির রাজনীতির বাইরে অবস্থান নিলেন।

প্রসঙ্গত, আসাদুজ্জামান খসরু ১৯৯২ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত জেলা যুবদলের সভাপতি এবং ৯৮ থেকে ২০০৯ সাল পর্যন্ত মহানগর বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি বরিশাল মহানগর বিএনপির ১নং সদস্য ছিলেন।

পরিচ্ছন্ন ও মেধাবী রাজনীতিবিদ হিসেবে নগরীতে সুপরিচিত আসাদুজ্জামান খসরু ক্রীড়াঙ্গনেও বেশ পরিচিত। ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে দেশ-বিদেশে সুনামের সঙ্গে সংগঠকের দায়িত্ব পালন করেছেন। তিনি বর্তমানে বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এবং বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি। এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সহ-সভাপতি হিসেবে দীর্ঘদিন অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন তিনি।

তবে দীর্ঘদিন পর্যন্ত বিএনপির রাজনীতি থেকে নিস্ক্রিয় ছিলেন আসাদুজ্জামান খসরু। দলে নিষ্ক্রিয় ভূমিকা রাখা এবং অতঃপর পদত্যাগের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপির কোনো নেতাই এ বিষয়ে কথা বলতে রাজি হননি। তারা বলছেন, বিষয়টি নিয়ে আসাদুজ্জামান খসরুর সঙ্গে একান্ত আলাপের আগে কোনো প্রতিক্রিয়া জানানো ঠিক হবে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *